আর কতদিন খেলবেন, জানালেন সাকিব

| আপডেট :  ০২ জুলাই ২০২৪, ০৯:২৫  | প্রকাশিত :  ০২ জুলাই ২০২৪, ০৯:২৫


আর কতদিন খেলবেন, জানালেন সাকিব

খেলা

স্পোর্টস ডেস্ক


বাংলাদেশ ক্রিকেটে তার সঙ্গে অনেকেই এসেছেন, গিয়েছেন, পঞ্চপাণ্ডব তৈরি হয়েছে। তবে সাকিব আল হাসান ছিলেন আপন আলোয় উজ্জ্বল। বহুদূর থেকেও যাকে জ্বলতে দেখা যেত। বয়স বেড়েছে, আগের সেই ধার নেই। মাঠের বাইরের ইস্যু নিয়ে প্রায়ই বিতর্কিত হওয়া সাকিব এখন মাঠের ছন্দহীনতায় আলোচনায়। সাম্প্রতিক সময়ের মতো এতো বেশি সমালোচনার সামনে বোধ হয় আগে কখনো পড়তে হয়নি সাকিব আল হাসানকে। বিশেষ করে মাঠের পারফরম্যান্স নিয়ে। সদ্য সমাপ্ত বিশ্বকাপে নিজের সেরা অবস্থানে ছিলেন না সাকিব।

বয়স ৩৭ হয়ে গেছে। তাই ছাপ পড়াটা স্বাভাবিক। বহুদিন ধরে অলরাউন্ডারদের যে জায়গাটি তার দখলে ছিল, হারিয়েছেন সেই বিশ্বসেরার তকমাও। শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের ছায়া হয়ে ছিলেন সাকিব। প্রশ্ন উঠছে, ভবিষ্যৎ নিয়ে কী পরিকল্পনা করছেন তিনি?

এসব বিষয়ে আজ মঙ্গলবার (২ জুলাই) কথা বলেন সাকিব। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গণমাধ্যমের মুখোমুখি হন তিনি। সেখানে জানান- দীর্ঘ পরিকল্পনা নয়, তার ভাবনায় কয়েক মাসের চিন্তা।

সাকিব বলেন, নিজেকে নিয়ে আপাতত বড় কোনো পরিকল্পনা নেই। দুটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট (যুক্তরাষ্ট্র ও কানাডায় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট) আছে, এরপর পাকিস্তানের সঙ্গে টেস্ট সিরিজ। সেগুলোতে নিজের অবস্থাটাও দেখি। নিজের বোঝার দরকার আছে। এখন অবশ্য তেমন সুযোগ নেই যে তিন-চার বছরের পরিকল্পনা করব। আমার মনে হয় তিন মাস, ছয় মাসের চিন্তা করাটাই ভালো। পরের ভাবনা পরে।

এছাড়া বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে সাকিব বলেন, একেবারে খারাপ হয়নি। তবে, এটা ঠিক যেখানে যাওয়ার একটা সুযোগ ছিল সেখানে আমরা যেতে পারিনি। সেটি আমাদের জন্য একটু হলেও হতাশাজনক।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত