আশুলিয়ার তিন পোশাক কারখানার আগুন নিয়ন্ত্রণে

| আপডেট :  ০৫ আগস্ট ২০২৪, ০২:২৭  | প্রকাশিত :  ০৫ আগস্ট ২০২৪, ০২:২৭


আশুলিয়ার তিন পোশাক কারখানার আগুন নিয়ন্ত্রণে

গাজীপুর প্রতিনিধি


সাভারের আশুলিয়ায় দুষ্কৃতকারীদের দেওয়া পাঁচটি পোশাক কারখানার আগুনের মধ্যে তিনটি কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে।

রবিবার (৪ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার প্রবণ চৌধুরী তিনটি পোশাক কারখানার আগুন নিয়ন্ত্রণের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে বিকেলে সাভারের আশুলিয়ার জিরানী এলাকায় ডরিন টেক্সটাইল, সিনহা টেক্সটাইল, বেক্সিমকো টেক্সটাইল, জিরাবো এলাকার হামিম গ্রুপের পোশাক কারখানার গোডাউনে এবং বেঙ্গল গ্রুপের একটি কারখানায় দুষ্কৃতকারীরা আগুন দেয়।

ফায়ার সার্ভিস জানায়, রবিবার বিকেল থেকে আশুলিয়ার বিভিন্ন এলাকায় দুষ্কৃতকারীরা আগুন দেয়। এ সময় কয়েকটি পোশাক কারখানা, মার্কেট, বাস ও গাড়িতে আগুন দেওয়ার খবর আসে। কিন্তু ফায়ার সার্ভিসের গাড়ি আগুন নেভানোর জন্য গেলেও আন্দোলকারীরা বাধা দেয়। এ সময় সিনহা টেক্সটাইল কারখানার আগুন নেভানোর জন্য গেলে ফায়ার সার্ভিসের একটি গাড়ি ভাঙচুর করে এবং ফায়ার সার্ভিসের এক কর্মীকে মারধর করে। এরপরে আর ফায়ার সার্ভিসের গাড়ি রাত সাড়ে ১১টা পর্যন্ত কোথাও যেতে পারেনি। তবে রাত সাড়ে ১১টার পর বেঙ্গল গ্রুপের কারখানার আগুন নিয়ন্ত্রণের জন্য ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করেছে।

এ বিষয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার প্রণব চৌধুরী বলেন, এখনো আন্দোলনকারীরা সড়কে রয়েছে। এর আগে আন্দোলনকারীরা আমাদের ফায়ার সার্ভিসের গাড়ি ভাঙচুর করেছে। তবে দুইবারের চেষ্টায় বেঙ্গল গ্রুপের কারখানায় আমাদের ফায়ার সার্ভিসের একটি ইউনিট যেতে পেরেছে। এ ছাড়াও সিনহা টেক্সটাইল কারখানায় এখনো আগুন জ্বলছে। তবে হামিম গ্রুপের কারখানার গোডাউনের আগুন তারা নিজেদের চেষ্টা করেই নিয়ন্ত্রণে এসেছে। ডরিন এবং বেক্সিমকো টেক্সটাইল তারাও নিজস্ব চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছে।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত