আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন

| আপডেট :  ০৪ মে ২০২৪, ০৩:৩৩  | প্রকাশিত :  ০৪ মে ২০২৪, ০৩:৩৩


আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন

সারাদেশ

বাগেরহাট প্রতিনিধি


বাগেরহাটের মোরেলগঞ্জে আব্দুল হাকিম জোমাদ্দার (৬০) নামে এক ঘের ব্যবসায়ীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

৪ মে, শনিবার সকালে উপজেলার নিশাণবাড়ীয়া ইউনিয়নের গুয়াতলা গ্রামের পলিটিক্সের মোড় এলাকায় অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধন থেকে জানানো হয়, ঘের ব্যবসায়ী হাকিম জোমাদ্দারকে প্রকাশ্যে দুইদফা হামলা চালিয়ে কুপিয়ে-পিটিয়ে হত্যার ৯দিন অতিবাহিত হলেও এখনো পর্যন্ত মূল আসামিদের গ্রেফতার করতে পরেনি পুলিশ। খুন করেও আসামিরা এলাকায় অবস্থান করছে তাই আতঙ্কিত এলাকাবাসী। দ্রুত মূল আসামিদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন মানববন্ধনকারীরা।

নিহত হাকিম জোমাদ্দারের ছেলে মেহেদী হাসানের অভিযোগ, তার বাবাকে পরিকল্পিতভাবে প্রকাশ্যে হত্যা করে উল্লাস করেছে সন্ত্রাসীরা।

মামলাদায়েরের ৯দিনেও মূল আসামিদের গ্রেফতার করতে পরেনি পুলিশ।

প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল সকালে উপজেলার নিশাণ বাড়ীয়া ইউনিয়নের গুয়াতলা গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে ঘের ব্যবসায়ী হাকিম জোমাদ্দারকে প্রথমে বাড়িতে হামলা চালিয়ে কুপিয়ে পিটিয়ে গুরতর আহত করে সন্ত্রাসীরা। পরে স্বজনেরা আহত হাকিম জোমাদ্দারকে নিয়ে চিকিৎসার উদ্দেশে রওনা দিলে পথিমধ্যে আবারও হামলা চালিয়ে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে বীরদর্পে ঘটনাস্থল ত্যাগ করে সন্ত্রাসীরা। এই হত্যার ঘটনায় ওই দিনই নিহতের ভাই হারুন জোমাদ্দার বাদি হয়ে একই গ্রামের ২৪ জনের বিরুদ্ধে মোরেলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার ১৬ নম্বর আসামি হাসান হাওলাদার, ২১ নম্বর আসামি সালাম ফকির, ২২ নম্বর আসামি নাজমা বেগম, ২৩ নম্বর আসামি লাইজু বেগম ও ২৪ নম্বর আসামি জাহানারা বেগমসহ ৫ জনকে পুলিশ গ্রেফতার করলেও এখনো পর্যন্ত ধরাছোঁয়ার বাইরে রয়েছে হাকিম জোমাদ্দার হত্যার মূল আসামিরা।

এ বিষয়ে জানতে চাইলে মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুদ্দীন বলেছেন, হাকিম জোমাদ্দার হত্যা মামলায় ৫ আসামিকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বিবার্তা/রাজু/সউদ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত