ইউক্রেন-রাশিয়া অভিযান: গোলাগুলিতে নিহত ৮

| আপডেট :  ২৪ ফেব্রুয়ারি ২০২২, ০৩:৩০  | প্রকাশিত :  ২৪ ফেব্রুয়ারি ২০২২, ০৩:৩০

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন স্থানীয় সময় সকাল ৬টায় ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেয়ার পর থেকে ঘোলাটে হয়ে উঠে দেশটির পরিস্তিতি। ঘটনার পর থেকে ইউক্রেন-রাশিয়ার গোলাগুলিতে অন্তত ৮ জন নিহত, ৯ জন আহত হয়েছে বলে দেশটির পুলিশের বারাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে সংবাদ মাধ্যম বিজনেস স্ট্যান্ডার্ড।

আজ বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সীমান্তরক্ষীরা জানিয়েছে, আলাদাভাবে রাশিয়ান সামরিক কলাম ইউক্রেনের সীমান্ত অতিক্রম করে চেরনিহিভ, খারকিভ এবং লুহানস্ক অঞ্চলে প্রবেশ করেছে। এমন সময় গোলাগুলিতে অন্তত ৮ জন নিহত, ৯ জন আহত হয়েছে।

এর আগে, রাশিয়ার পাঁচটি যুদ্ধবিমান ও একটি হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করেছে ইউক্রেনের সামরিক বাহিনী। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পূর্ণমাত্রার সামরিক অভিযান শুরুর নির্দেশ দেওয়ার পর এসব বিমান এবং হেলিকপ্টার ইউক্রেনের আকাশসীমায় ঢুকে পড়েছিল বলে দাবি করেছে তারা।হামলা শুরুর পর এগুলো ভূপাতিত করা হয়। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

ইউক্রেনের আর্মি জেনারেল স্টাফের এক বিবৃতিতে জানানো হয়, ‘যৌথ বাহিনী কমান্ডের মতে, বৃহস্পতবার (২৪ ফেব্রুয়ারি) যৌথ বাহিনীর অভিযানের এলাকার আক্রমণকারীদের ৫টি বিমান এবং একটি হেলিকপ্টারে গুলি চালিয়ে ভূপাতিত করা হয়েছে।’

ইউক্রেনের ডনবাস অঞ্চলে সামরিক অভিযানের ঘোষণা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। আজ বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিবিসির এক অনলাইন প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত