ইনজুরি কাটিয়ে টেস্টে ফিরছেন তাসকিন

| আপডেট :  ০৪ আগস্ট ২০২৪, ০২:৩৭  | প্রকাশিত :  ০৪ আগস্ট ২০২৪, ০২:৩৭


ইনজুরি কাটিয়ে টেস্টে ফিরছেন তাসকিন

স্পোর্টস ডেস্ক


শেষবার ২০২৩ সালের জুনে বাংলাদেশ দলের হয়ে লাল বল হাতে নিয়েছিলেন তাসকিন আহমেদ। ইনজুরির সমস্যার কারণে লম্বা স্পেলে বোলিং করতে পাছিলেন না বলে তাকে বাংলাদেশ দলের টেস্ট একাদশে দেখা যায়নি। তবে টেস্ট ম্যাচ না খেললেও সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেন ডানহাতি এই তারকা পেসার। এবার লাল বলের ক্রিকেটে ফিরতে প্রস্তুত নিচ্ছেন তিনি ।

পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে সেই যাত্রা শুরু করার সম্ভাবনা রয়েছে জানিয়ে বাংলাদেশ জাতীয় দলের ফিজিওথেরাপিস্ট বায়েজেদুল ইসলাম খান বলেছেন, পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে অংশ নিতে পারবেন তাসকিন। তার ইনজুরি অনেকটাই কেটে গেছে।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য প্রস্তুতির অংশ হিসেবে গতকাল ১ আগস্ট (শনিবার) মিরপেুর শেরে বাংলা স্টেডিয়ামে ফিটসেন টেস্ট দেন ক্রিকেটাররা। সেখানে সবার চোখ ছিল তাসকিনের দিকে। ফিজিও জানান, ইনজুরি কাটিয়ে বোলিংয়ের জন্য প্রস্তুত হয়ে উঠছেন তাসকিন। প্রথম দিনের অনুশীলন শেষে এটিই তার ছিল তার মূল্যায়ন।

বায়েজেদুল শরীরচর্চার পরামর্শ দিয়েছেন তাসকিনকে। সঙ্গে পুনর্বাসন প্রক্রিয়াও চালিয়ে যাওয়ার কথা বলেছেন তিনি।

তিনি বলেন, ‘তাসকিন সর্বশেষ টি-টোয়েন্টি ফরম্যাটে খেলেছে। তাই এই সময়ের মধ্যে তিনি দীর্ঘ স্পেলে বল করেননি। তার কাঁধে সমস্যা ছিল। যেটি সে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় পুনরায় পরীক্ষা করেছিল। ব্যাপারটা হলো, সে সময় যে ক্ষতি হয়েছিল, তা এখন ঠিক একই। আর বাড়েনি।’

তিনি আরও বলেন, ‘একজন খেলোয়াড় ইনজুরি মানিয়ে খেলতে পারে। যদি তিনি তার পুনর্বাসন এবং ওয়ার্কআউট অব্যাহত রাখে তবে তাসকিন চোট কাটিয়ে উঠতে পারবে। তার ভিত্তিতে তাসকিনকে (পাকিস্তান সিরিজে) অবশ্যই পাওয়া যাচ্ছে। কিন্তু টেস্টে বোলিং কাজের চাপের ক্ষেত্রে যেখানে আপনাকে দীর্ঘ স্পেল বল করতে হবে, একজন খেলোয়াড়কে সেই গতিতে উঠতে হবে। সে তা করার চেষ্টা করবে। যদি সে ভালো বোধ করে তাহলে সে অবশ্যই টেস্ট খেলতে পারবে।’

পাকিস্তানের সফরের জন্য আগামী ১৭ আগস্ট দেশ ছাড়বে বাংলাদেশ। প্রথম টেস্ট শুরু হবে ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে এবং ৩০ আগস্ট থেকে করাচিতে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

বিবার্তা/রিন্টু/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত