ইবিতে ফের উপাচার্য নিয়োগের দাবিতে অবরোধ

| আপডেট :  ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩২  | প্রকাশিত :  ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩২


ইবিতে ফের উপাচার্য নিয়োগের দাবিতে অবরোধ

সারাদেশ

ইবি প্রতিনিধি


ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অবিলম্বে উপাচার্য নিয়োগের দাবিতে ফের বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

২১ সেপ্টেম্বর, শনিবার বেলা সাড়ে ১১টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটকে গিয়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

এ সময় তারা ‘সংস্কারমনা ভিসি চাই’ ‘বিশ্বমানের ভিসি চাই’ ‘রেকর্ড দেখে ভিসি দিন, দুর্নীতির খবর নিন’ ‘অ্যাকাডেমিক স্থবিরতা দূরীকরণে যোগ্য ভিসি চাই’ ‘ভিসি চাই এমন, শিক্ষার্থীদের ব্যথায় কাঁদে যার মন’ সহ বিভিন্ন স্লোগান সংবলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

আন্দোলনকারীরা বলেন, দেশের অনেক বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হলেও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ইসলামী বিশ্ববিদ্যালয়ে এখনও উপাচার্য নিয়োগ দেওয়া হয়নি। উপাচার্য না থাকায় ক্যাম্পাসের শিক্ষাকার্যক্রম দীর্ঘদিন ধরে ব্যাহত হচ্ছে। সেশনটজট ও একাডেমিক স্থবিরতায় শিক্ষার্থীদের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে পড়েছে। অনতিবিলম্বে উপাচার্য নিয়োগ না দিলে আমরা কঠোর থেকে কঠোরতর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবো।

এছাড়া অতীতে দুর্নীতির রেকর্ড আছে এবং দলীয় এজেন্ডা বাস্তবায়নকারী কাউকে উপাচার্য হিসেবে নিয়োগ না দেওয়ার দাবি জানান শিক্ষার্থীরা। এমন কাউকে উপাচার্য নিয়োগ দেওয়া হলে তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হবে বলে পুনরায় হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা। উপাচার্য নিয়োগের দাবিতে আন্দোলন শুরু হওয়ার পর থেকেই দুর্নীতিবাজদের বিরুদ্ধে এই হুঁশিয়ারি উচ্চারণ করে আসছেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, এর আগে গত ১৪ ও ১৮ সেপ্টেম্বর দ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রধান ফটকের সামনে ছাত্র সমাবেশ করেন শিক্ষার্থীরা। এছাড়া গত শুক্রবার ৪৮ ঘণ্টার মধ্যে উপাচার্য নিয়োগের আল্টিমেটাম দিয়ে আধাঘণ্টা ধরে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন তারা।

বিবার্তা/জায়িম/জেএইচ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত