ইবির উপাচার্য নিয়োগের দাবিতে মহাসড়ক অবরোধ

| আপডেট :  ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫২  | প্রকাশিত :  ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫২


ইবির উপাচার্য নিয়োগের দাবিতে মহাসড়ক অবরোধ

সারাদেশ

ইবি প্রতিনিধি


ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অবিলম্বে উপাচার্য নিয়োগের দাবিতে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

২০ সেপ্টেম্বর, শুক্রবার বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে। এসময় কুষ্টিয়া-খুলনা মহাসড়কে দীর্ঘ লাইনের যানজটের সৃষ্টি হয়।

বিক্ষোভ মিছিলে- রেকর্ড দেখে ভিসি দিন দুর্নীতির খবর নিন, ক্লিন ইমেজের ভিসি চাই, ক্লাস চাই পরীক্ষা চাই অবিলম্বে ভিসি চাই, সেশনজটের কবর চাই, সংস্কার মনা ভিসি চাই, সৎ ও সাহসী ভিসি চাই, ইবির আঙিনায় দুর্নীতির ঠাঁই নাই’ সহ বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে অংশ নেন শিক্ষার্থীরা।

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয় ও সহ সমন্বয়রাসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, উপাচার্য নিয়ে আর কোনো তাল বাহানা চলবে না। অবিলম্বে উপাচার্য নিয়োগের ব্যবস্থা করতে হবে। গত ১৫ বছর দলীয় লেজুড়বৃত্তির মাধ্যমে উপাচার্য নিয়োগ দেয়া হয়েছে। আমরা আর কোনো লেজুড়বৃত্তির উপাচার্য চাই না। আমরা নিরপেক্ষ, সৎ, দক্ষ ও শিক্ষার্থীবান্ধব, একাডেমিশিয়ান উপাচার্য চাই। যিনি প্রত্যেক শিক্ষার্থীকে সমানভাবে দেখবে। এই বিশ্ববিদ্যালয় তার উদ্দেশ্য থেকে ছিটকে পড়েছে। তাই উদ্দেশ্য বাস্তবায়ন করবে এমন উপাচার্য নিয়োগের দাবি জানাচ্ছি। আমরা এমন উপাচার্য চাই না যিনি দিনে দুর্নীতি করবে, আর রাতে মাদকের আসর বসাবে। বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক বিভাগকে সেশনজট মুক্ত করবে, এমন উপাচার্য চাই।

তারা আরো বলেন, যদি অনতিবিলম্বে ইসলামী বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ না দেওয়া হয়। তবে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে। অবিলম্বে একজন ন্যায়পরায়ণ ব্যক্তিকে উপাচার্য নিয়োগ দিতে হবে। বিগত সময়ে উপাচার্যরা রাজনৈতিক দলের মদদপুষ্ট হয়ে দলের হয়ে কাজ করেছেন। দুর্নীতির রেকর্ড যাদের আছে, তাদের আমরা আর উপাচার্য হিসেবে দেখতে চাই না।

বিবার্তা/জায়িম/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত