ইমরানুর এবং সোনিয়ার অলিম্পিক পরীক্ষা কাল

| আপডেট :  ০২ আগস্ট ২০২৪, ০৮:৩৭  | প্রকাশিত :  ০২ আগস্ট ২০২৪, ০৮:৩৭


ইমরানুর এবং সোনিয়ার অলিম্পিক পরীক্ষা কাল

স্পোর্টস ডেস্ক


চলমান প্যারিস অলিম্পিকে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করেছেন মোট পাঁচজন ক্রীড়াবিদ। যার মধ্যে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছেন তিনজন। আর বাকি দুই ক্রীড়াবিদ বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান এবং সাঁতারু সোনিয়া খাতুনের এখনও প্রতিযোগিতায় নামা হয়নি। তবে সেই অপেক্ষা শেষ হতে চলেছে।

আগামীকাল শনিবার (৩ আগস্ট) প্যারিস সময় সকাল পৌনে ১১টায় অ্যাথলেটিক্স ট্র্যাকে নামবেন ইমরানুর রহমান। তিনি যখন স্টাদে দ্য ফ্রান্সে দৌড়াবেন এর মিনিট পনেরো পরেই সাঁতারের পুলে থাকবেন সাঁতারু সোনিয়া খাতুন। ইমরান ১০০ মিটার স্প্রিন্টে আর সোনিয়া ৫০ মিটার ফ্রি স্টাইলে অংশ নেবেন।

অলিম্পিক গেমসের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ১০০ মিটার স্প্রিন্ট। সারা বিশ্ব এই ইভেন্টের দিকে তাকিয়ে থাকে। বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমানের এই ইভেন্টে বাস্তবিক অর্থে সেমিফাইনালে উঠার সম্ভাবনা নেই। প্রাথমিক হিট উত্তীর্ণ হওয়াই মূল লক্ষ্য।

এই বিষয়ে শুক্রবার (২ আগস্ট) অনুশীলনের সময় ইমরানুর রহমান বলেন, আমি নিজের সেরা টাইমিং করতে চাই। দোয়া করবেন যেন আমি সেরাটা দিতে পারি।

ইমরানের ইংলিশ কোচ স্টিফেন ১ আগস্ট প্যারিস এসেছেন। তার তত্ত্বাবধানে ইমরান ইংল্যান্ডে অনুশীলন করতেন। ইমরানুর রহমান ইংল্যান্ডের স্থানীয় একটি প্রতিযোগিতায় ১০০ মিটার ইভেন্টে ১০.১১ টাইমিং করেছিলেন। এটাই তার ক্যারিয়ার সেরা। তবে আন্তর্জাতিক প্রতিযোগিতায় অবশ্য এই টাইমিং করতে পারেননি।

২০২৩ সালের জানুয়ারিতে এশিয়ান ইনডোর অ্যাথলেটিক্সে ৬০ মিটার ইভেন্টে স্বর্ণ জেতেন ইমরানুর রহমান। বাংলাদেশের অ্যাথলেটিক্সের ইতিহাসে যা বিশেষ অর্জন। গত দুই বছরে ইমরান বিশ্ব অ্যাথলেটিক্স, এশিয়ান গেমসসহ অনেক বড় আসরেই দেশের প্রতিনিধিত্ব করেছেন।

এবার অলিম্পিকে অংশ নিয়ে খানিকটা রোমাঞ্চিত তিনি, আসলে অলিম্পিকের সঙ্গে অন্য খেলার তুলনা হয় না। আমার ক্যারিয়ারের অন্যতম সেরা মুহুর্তের অভিজ্ঞতার অপেক্ষায়।

অন্যদিকে এবারের অলিম্পিকে বাংলাদেশের একমাত্র নারী প্রতিযোগী সাঁতারু সোনিয়া খাতুন। তার একমাত্র ইভেন্ট ৫০ মিটার ফ্রি স্টাইল। এই ইভেন্টে তার সেরা টাইমিং ৩০.১১ সেকেন্ড। বাংলাদেশ সাতার দলের কোচ আব্দুল হামিদ সোনিয়ার টাইমিং আরও একটু কমিয়ে আনার ব্যাপারে আশাবাদী।

এর আগে প্যারিস অলিম্পিকের বাছাই পর্ব থেকে বিদায় নিশ্চিত করেছেন আর্চার রবিউল ইসলাম। হতাশ করেছেন সাগর ইসলামও। আর অল্পের জন্য সেমিফাইনাল মিস করেছেন সাঁতারু সামিউল ইসলাম রাফি। এখন শেষ ভরসা ইমরানুর এবং সোনিয়া।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত