ঈদের দিনের আবহাওয়া নিয়ে সুখবর

| আপডেট :  ১০ এপ্রিল ২০২৪, ১০:১৫  | প্রকাশিত :  ১০ এপ্রিল ২০২৪, ১০:১৫


ঈদের দিনের আবহাওয়া নিয়ে সুখবর

বিবার্তা প্রতিবেদক


দেশের আকাশে মঙ্গলবার (৯ এপ্রিল) সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে বৃহস্পতিবার (১১ এপ্রিল) দেশে ঈদুল ফিতর উদযাপন হবে। তবে ঈদের দিন তাপপ্রবাহ স্বস্তি কেড়ে নিয়ে মানুষের আনন্দের দিনটিকে ম্লান করে দিতে পারে বলে জানিয়েছিল আবহাওয়া অধিদফতর।

তবে এ বার্তায় কিছুটা পরিবর্তন এনেছে আবহাওয়া অধিদফতর। আগে বলা হয়েছিল, তাপপ্রবাহের কারণে ঈদের দিনেও প্রচণ্ড গরম থাকবে। তবে এবার সংস্থাটি জানাচ্ছে, আগামীকাল বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালের দিকে তাপমাত্রা অনেকটা সহনীয় থাকবে। তাপমাত্রা বাড়লেও বিকেলের দিকে বাড়তে পারে। এদিন বৃষ্টির সম্ভাবনা কম।  

১০ এপ্রিল, বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, চুয়াডাঙ্গা, ফরিদপুর, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি এবং পটুয়াখালী জেলাসমূহের ওপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গায় প্রশমিত হতে পারে।

আগামীকাল ও পরদিনের আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, এই দুই দিনও বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ গণমাধ্যমকে বলেন, আগামীকাল বৃষ্টির সম্ভাবনা কম। তবে দেশের বিভিন্ন স্থানে মেঘ থাকতে পারে। সকালের দিকে আবহাওয়া সহনীয় থাকতে পারে। তাপমাত্রা বাড়লেও দুপুরের পর থেকে বাড়তে পারে।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত