ঈদে ২ দিন বন্ধ থাকবে মেট্রো রেল

| আপডেট :  ১০ এপ্রিল ২০২৪, ০৩:৪৫  | প্রকাশিত :  ১০ এপ্রিল ২০২৪, ০৩:৪৫


ঈদে ২ দিন বন্ধ থাকবে মেট্রো রেল

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


রাত পোহালেই পবিত্র ঈদুল ফিতর। ঈদের ছুটিতে ঢাকা ছেড়েছেন অনেকেই। ছুটি পাচ্ছেন মেট্রোরেল কর্মীরাও। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে মেট্রো রেল চলাচল ২ দিন বন্ধ থাকবে।

আগামীকাল বৃহস্পতিবার (১১ এপ্রিল) বাংলাদেশে উদযাপিত হবে ঈদুল ফিতর। আর শুক্রবার মেট্রো রেলের সাপ্তাহিক ছুটি। ফলে এই ২ দিন মেট্রো রেল চলাচল বন্ধ থাকবে।

১০ এপ্রিল, বুধবার সকালে ঢাকা ম্যাস ট্রানজিট কম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) উপব্যবস্থাপক নাজমুল ইসলাম ভূঁইয়া গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আগের ঘোষণা অনুযায়ী ঈদের দিন মেট্রো রেল বন্ধ থাকবে। বৃহস্পতিবার ঈদের দিন বন্ধ। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন। এতে করে দুইদিন বন্ধ থাকবে। আগামী শনিবার থেকে সময়সূচি মেনেই চলবে মেট্রোরেল।

জানা যায়, পবিত্র রমজান মাসের প্রথম দিকে মেট্রোরেলে প্রতিদিন গড়ে ২ লাখ ৪০ থেকে ৪৫ হাজার যাত্রী চলাচল করেছেন। রমজানের আগে এ সংখ্যা ছিল ২ লাখ ৯৫ হাজারের মতো। ১৬ রমজান থেকে মেট্রোরেলের চলাচল এক ঘণ্টা বাড়ানোর পর যাত্রীর সংখ্যা বেড়েছে। গত পাঁচ দিনে গড়ে ২ লাখ ৯০ হাজার আবার কোনো কোনো দিন তিন লাখ করে যাত্রী চলাচল করেছেন।

প্রসঙ্গ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রো রেলের উত্তরা স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত অংশে ট্রেন চলাচল উদ্বোধন করেন। ২৯ ডিসেম্বর থেকে সর্বসাধারণ মেট্রো রেলে যাতায়াত করছেন।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত