উজানের পানি নিয়ন্ত্রণে ফেনীতে স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে : পানি সম্পদ প্রতিমন্ত্রী

| আপডেট :  ০২ জুলাই ২০২৪, ০৪:৩০  | প্রকাশিত :  ০২ জুলাই ২০২৪, ০৪:৩০


উজানের পানি নিয়ন্ত্রণে ফেনীতে স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে : পানি সম্পদ প্রতিমন্ত্রী

সারাদেশ

ফেনী প্রতিনিধি


ফেনীর পরশুরাম ও ফুলগাজী উপজেলায় ভারতের উজানের পানি নিয়ন্ত্রণ করতে স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

২ জুলাই, মঙ্গলবার দুপুরে পরশুরাম ও ফুলগাজী উপজেলায় মুহুরী নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে প্লাবিত হওয়া ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে পানি সম্পদ প্রতিমন্ত্রী একথা বলেন।

তিনি আরো বলেন, গতরাতে ফেনীর ফুলগাজী ও পরশুরাম উপজেলার কয়েকটি গ্রাম প্লাবিত হওয়ার খবর পেয়ে তাৎক্ষণিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেনীর বন্যা কবলিত এলাকার খবর নিতে বলেন।

পরশুরাম ও ফুলগাজী উপজেলাকে উজানের পানি থেকে রক্ষা করতে প্রধানমন্ত্রীর সাথে কথা বলে স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে। বাঁধ নির্মাণ হলে  সমস্যা সমাধান হবে আশা করছি।

এর আগে, বন্যাকবলিত এলাকায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি ও ফেনী-১ আসনের সাংসদ সদস্য আলা উদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন মজুমদার প্রমুখ।

এদিকে, মুহুরী নদীর পানি বিপৎসীমার ওপরে প্রবাহিত হয়ে বাঁধ ভেঙে  জনপদ ডুবে যাওয়ায় পরশুরাম ও ফুলগাজী উপজেলার   এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বিবার্তা/মনির/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত