এবার আগুনে পুড়ল প্রাণ আরএফএল কারখানা

| আপডেট :  ৩০ আগস্ট ২০২৪, ০৯:৫৬  | প্রকাশিত :  ৩০ আগস্ট ২০২৪, ০৯:৫৬


এবার আগুনে পুড়ল প্রাণ আরএফএল কারখানা

সারাদেশ

নরসিংদী প্রতিনিধি


নরসিংদীর পলাশে প্রাণ আরএফএলের প্লাস্টিক কারখানায় আগুনের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার বিকেল ৪টার দিকে পলাশ উপজেলার ডাঙ্গায় কারখানাটির ওয়ান টাইম প্লেট এবং অন্যান্য প্লাস্টিক পণ্য তৈরির ইউনিটে এ আগুন লাগার ঘটনা ঘটে।

খবর পেয়ে আড়াই ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা সাড়ে ৬টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকল বাহিনীর মোট ৭টি ইউনিট।

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস ও কারখানা কর্তৃপক্ষ।

পলাশ ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার সাদেকুল বারি জানান, আগুনের খবর পেয়ে পলাশ ফায়ার স্টেশনের ২টি ইউনিট, মাধবদী ফায়ার স্টেশনের ২টি ও নরসিংদী স্টেশনের ৩টিসহ মোট ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এছাড়া, আগুন নেভাতে প্রাণ কোম্পানির নিজস্ব অগ্নিনির্বাপক দলও কাজ করে। আড়াই ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা সাড়ে ৬টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে তাৎক্ষণিরকভাবে আগুন লাগার কারণ জানা সম্ভব হয়নি। তদন্তের পর আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান বলা যাবে।

কারখানাটির যে অংশে আগুন লেগেছে, সেখানে প্লাস্টিকের ওয়ান টাইম প্লেইট, গ্লাস এবং অন্যান্য প্লাস্টিক পণ্য তৈরি করা হতো বলে জানায় ফায়ার সার্ভিস। আগুনে উৎপাদিত বিভিন্ন প্লাস্টিক পণ্যসহ যন্ত্রপাতি, আসবাবপত্র ও অন্যান্য মালামাল পুড়ে ছাই হয়েছে।  

এর আগে, গত সোমবার নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাজী টায়ার্সে আগুনের ঘটনা ঘটে। গাজী টায়ার্সের কারখানাটিতে লুটপাটের পর দুর্বৃত্তরা আগুন দেয় বলে দাবি করেছে ফায়ার সার্ভিস। এ ঘটনায় এখনও অনেকেই নিখোঁজ রয়েছে।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত