এবার সেন্টমার্টিন-শাহপরীর দ্বীপ সীমান্তে মর্টার শেল ও গুলির শব্দ

| আপডেট :  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:০২  | প্রকাশিত :  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:০২


এবার সেন্টমার্টিন-শাহপরীর দ্বীপ সীমান্তে মর্টার শেল ও গুলির শব্দ

সারাদেশ

কক্সবাজার প্রতিনিধি


এবার কক্সবাজারের টেকনাফ উপজেলার সর্বশেষ সীমান্ত এলাকা শাহপরীর দ্বীপ ও সেন্টমার্টিনের ওপারে মিয়ানমার সীমান্তে গতরাতে থেমে থেমে গোলাগুলির আওয়াজ শোনা গেছে।

বৃহস্পতিবার রাতে ও শুক্রবার সকাল থেমে থেমে গুলির শব্দ শুনতে পাচ্ছেন স্থানীয়রা। শাহপরীরদ্বীপ সীমান্তে নাফ নদের ওপারে মিয়ানমারের মুন্ডু টাউনশিপের আশপাশে তিন ও চার কিলোমিটার এলাকায় গোলাগুলি হচ্ছে বেশি।

স্থানীয়রা জানায়, গতরাত প্রায় ১টা থেকে আজ সকাল ৭টা পর্যন্ত সীমান্তে থেমে থেমে মিয়ানমারের গোলাগুলির আওয়াজ শুনতে পেয়েছেন তারা। মাঝে মধ্যে মিয়ানমারের গোলার শব্দে মাটি কেপে ওঠেছে এপারে।

তবে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল প্রায় এক ঘণ্টা প্রচুর গোলাগুলিতে সীমান্তের এপারের মানুষের ঘুম ভেঙেছে বলেও জানা গেছে। এদিকে শাহপরীর দ্বীপের ওপারে মিয়ানমারের মংডুতে সকালে হেলিকপ্টার উড়তে দেখা গেছে। এর কিছুক্ষণ পরেই কয়েকটি বিকট শব্দে কেঁপে উঠেছে সীমান্ত এলাকা।

টেকনাফ সাবরাং ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য রেজাউল করিম এসব তথ্য নিশ্চিত করে বলেন, এসব এলাকা থেকে মিয়ানমার সীমান্ত অনেক দূরে হওয়ায় এপারের মানুষের জন্য তেমন ঝুঁকি নেই।

সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দা ইউপি সদস্য খোরশেদ আলম জানান, শুক্রবার সকাল থেকে থেমে মিয়ানমার সীমান্তে গোলাগুলির শব্দ শোনা গেছে।এতে চরম উদ্বেগে রয়েছেন সীমান্তবর্তী এলাকাবাসীরা।

বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী-বিজিবির টেকনাফের ২ ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, মিয়ানমারের রোহিঙ্গাসহ কোনো দুষ্কৃতকারী যেন অনুপ্রবেশ করতে না পারে তাই অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে টেকনাফের হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের সীমান্ত দিয়ে নাফ নদী পার হয়ে রোহিঙ্গারা কয়েক দিন ধরে অনুপ্রবেশের চেষ্টা করছে। এর মধ্যে ট্রলারে করে আসা বেশ কিছু রোহিঙ্গাকে বিজিবি ও কোস্ট গার্ড পুশব্যাক করেছে। অনুপ্রবেশ ঠেকাতে নাফ নদীতে টহলও বাড়ানো হয়েছে। টেকনাফ-সেন্টমার্টিন রুটে গত শনিবার থেকে পর্যটকবাহী জাহাজসহ নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত