এসডিজি’র অগ্রগতি পর্যালোচনায় তৃণমূল জনসম্মিলন অনুষ্ঠিত

| আপডেট :  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৭  | প্রকাশিত :  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৭


এসডিজি’র অগ্রগতি পর্যালোচনায় তৃণমূল জনসম্মিলন অনুষ্ঠিত

সারাদেশ

নোয়াখালী প্রতিনিধি


নোয়াখালীতে এসডিজি’র অগ্রগতি পর্যালোচনায় তৃণমূল জনসম্মিলন অনুষ্ঠিত হয়েছে।

১৭ সেপ্টেম্বর, মঙ্গলবার দুপুরে এসডিজি অ্যাকশন এলায়েন্স বাংলাদেশ ও এনআরডিএস এর যৌথ উদ্যোগে গ্লোবাল কল টু অ্যাকশন এগেন্সট পোভার্টি (জিক্যাপ) এর সহযোগিতায় নোয়াখালী পৌর মিলনায়তনে দারিদ্র্য ও অসমতা নিরসন এবং সর্বজনীন সামাজিক সুরক্ষার দাবিতে জনসম্মিলন অনুষ্ঠিত হয়।

এনআরডিএস এর নির্বাহী পরিচালক আবদুল আউয়াল এর সভাপতিত্বে অনুষ্ঠিত জনসম্মিলন সভাপতিত্ব করেন নোয়াখালী নারী অধিকার জোটের সভাপতি লায়লা পারভীন।

জনসম্মিলনে বক্তারা বলেন, দারিদ্র্য ও বৈষম্যমুক্ত পৃথিবী গড়তে বিশ্বসম্প্রদায়ের অঙ্গীকার স্থায়িত্বশীল উন্নয়ন লক্ষ্যমাত্রা-এসডিজি। ২০২৫ সালে এসডিজি বাস্তবায়নে এক দশকের মাইলফলক ছুঁতে যাচ্ছে বিশ্ব। কিন্তু অর্জনের ধীর গতি আশাহত করছে প্রান্তিক মানুষকে। বিগত বছরগুলোতে করোনা মহামারি, ইউক্রেন যুদ্ধসহ নানান বৈশ্বিক সংকট এসডিজি’র অর্জনকে বাধাগ্রস্ত করেছে। এখনো বড় বাধা হয়ে আছে দারিদ্র্য, ক্রমবর্ধমান অসমতা ও জলবায়ু বিপর্যয়। এ ক্ষেত্রে প্রয়োজনীয় মনোযোগ ও উদ্যোগহীনতা সর্বোপরি উন্নয়ন দর্শন সংকটকে আরো গভীর করেছে। ব্যাপক সংকটে নিমজ্জিত ও বিপন্নতার মুখোমুখি প্রান্তিক জনগোষ্ঠী। তাই এসডিজি অর্জনের চ্যালেঞ্জসমূহ মোকাবেলার কঠিন পথযাত্রায় নতুন কৌশল ও সমন্বিত কর্মপ্রচেষ্টা জোরদার করা দরকার।

এসময় আরও বক্তব্য রাখেন জেলা সমাজ সেবা প্রবেশন অফিসার শ্যামল চন্দ্রপাল, জাতীয় কৃষক ফেডারেশন সদস্য মনির হোসেন, কৃষক নেতা নুর উদ্দিন, সেলিমসহ শিক্ষক প্রতিনিধি প্রমুখ।

বিবার্তা/ইকবাল/জেনি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত