কনকনে ঠাণ্ডায় বিপাকে তেতুঁলিয়ার নিম্ন আয়ের মানুষ

| আপডেট :  ১৭ জানুয়ারি ২০২৪, ১০:৪৮  | প্রকাশিত :  ১৭ জানুয়ারি ২০২৪, ১০:৪৮


কনকনে ঠাণ্ডায় বিপাকে তেতুঁলিয়ার নিম্ন আয়ের মানুষ

সারাদেশ

পঞ্চগড় প্রতিনিধি


গত দুইদিন ধরে অপরিবর্তীত তেতুঁলিয়ার তাপমাত্রা।  কোথাও ঘন কোথাও হালকা কুয়াশায় ডেকে যায় পুরো এলাকা । টিপটিপ করে ঝড়ছে কুয়াশা বৃষ্টি । হিমেল বাতাস আর কনকনে ঠাণ্ডায় বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ ।

বুধবার (১৭ জানুয়ারি) সকাল ৯টায় সর্বোনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেতুঁলিয়ায় রেকর্ড করা হয়েছে ১০.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল মঙ্গলবার সকাল ৯ টায় সবোনিন্ম তাপমাত্রা ছিল ১০.৭ ডিগ্রি সেলসিয়াস। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৩.৯ ডিগ্রি সেলসিয়াস

স্থানীয় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সুত্রে জানা যায়,  রাতের মাঝারি থেকে ঘন কুয়াশা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।  রাতের ও দিনের তাপমাত্রার ব্যবধান কমছে । সর্বোচ্চ ও সর্বোনিন্ম তাপমাত্রার ব্যবধান যত কম হবে শীতের তীব্রতা তত বেশি হবে। আকাশ আংশিক পরিস্কার থাকায় গত দিন দুপুরের দিকে একটু রোদ দেখা গেছে । দু’একদিনের মধ্যে কোথাও কোথাও বৃষ্টির সম্ভবনা রয়েছে ।   

হিমালয় কন্যা খ্যাত দেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত । ঘন কুয়াশায় ঢেকে থাকছে পুরো এলাকা। ঘন কুয়াশা আর  হিমালয় থেকে বয়ে আসাা হীম শীতল ঠান্ডা বাতাসে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। রাত যত গভীর হয় এর তীব্রতা ততই বাড়তে থাকে। প্রয়োজন ছাড়া মানুষ ঘর হতে বের হয়না। ঘন কুয়াশা,কনকনে ঠান্ডা আর হিমেল বাতাসে বেশি বিপাকে পড়েছেন নিন্ম আয়ের মানুষ । হাসপাতাল গুলোতেও বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা ।

বিবার্তা/বিপ্লব/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত