কর্ণফুলীতে ফোম কারখানায় আগুন, ক্ষয়ক্ষতি ৬০ লক্ষ

| আপডেট :  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০২:১৭  | প্রকাশিত :  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০২:১৭


কর্ণফুলীতে ফোম কারখানায় আগুন, ক্ষয়ক্ষতি ৬০ লক্ষ

সারাদেশ

চট্টগ্রাম প্রতিনিধি


চট্টগ্রামের কর্ণফুলীতে একটি ফোম তৈরির কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ১৭ ফেব্রুয়ারি, শনিবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার চরপাথরঘাটার নুরানী ফোম কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে কর্ণফুলী মডেল ফায়ার সার্ভিস ও সিভিল এভিয়েশন স্টেশন অফিসার শোয়াইব হোসেন।

কারখানার ম্যানেজার মো. হুমায়ুন কবির বলেন, আগুন লাগার খবর পেয়ে দৌড়ে এসে ফোম তৈরিতে ব্যবহৃত রাসায়নিক পদার্থ গুলো সরিয়ে ফেলি। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে কারখানার আগুন নিয়ন্ত্রণে আনেন।

ঘটনাস্থলে প্রত্যক্ষদর্শী সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম মঈন উদ্দীন বলেন, আশেপাশে অনেক বাড়িঘর ছিল। ঘনবসতিপূর্ণ এলাকা। সময় মতো ফায়ার সার্ভিস আসায় অনেকটা রক্ষা পেয়েছে। বড় কোন দুর্ঘটনা ঘটেনি। তবে কারখানার ব্যাপক ক্ষতি হয়েছে।

কর্ণফুলী মডেল ফায়ার সার্ভিস ও সিভিল এভিয়েশন স্টেশন অফিসার শোয়াইব হোসেন বলেন, আগুন লাগার খবর পেয়ে মুহূর্তেই আমরা ঘটনাস্থলে আসি। কিন্তু রাস্তা ছোট হওয়ায় পানির রিজার্ভ ট্যাংক প্রবেশ করাতে পারিনি। পরে পাশের পুকুরের পানি ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনি।

তিনি আরও জানান, প্রাথমিক ভাবে ধারণা করছি  বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। হতাহত কিংবা নিহত কোনো ঘটনা নেই। ক্ষয়ক্ষতির পরিমাণটি তদন্ত করে জানা যাবে।

যদিও কারখানার মালিক মো. জাহাঙ্গীর মিয়া দাবি করেন তার ৬০ লক্ষ টাকার উপরে ক্ষতি হয়েছে।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত