কাঞ্চন ও গৌরনদীতে আজ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ

| আপডেট :  ২৬ জুন ২০২৪, ০৮:৪২  | প্রকাশিত :  ২৬ জুন ২০২৪, ০৮:৪২


কাঞ্চন ও গৌরনদীতে আজ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ

অর্থ-বাণিজ্য

বিবার্তা প্রতিবেদক


নারায়ণগঞ্জ জেলার কাঞ্চন পৌরসভার সাধারণ নির্বাচন ও বরিশাল জেলার গৌরনদী পৌরসভার মেয়র পদের উপনির্বাচন উপলক্ষ্যে সংশ্লিষ্ট এলাকায় তফশিলি ব্যাংকের শাখা ও উপশাখা এবং আর্থিক প্রতিষ্ঠানগুলোর সব ব্যবসা কেন্দ্র, শাখা ও বুথ আজ বুধবার (২৬ জুন) বন্ধ রয়েছে।

বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন (ডিওএস) ও আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ (ডিএফআইএম) পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

ডিওএসের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ১৯ জুনের প্রজ্ঞাপন মোতাবেক ২৬ জুন নারায়ণগঞ্জ জেলার কাঞ্চন পৌরসভার সাধারণ নির্বাচন ও বরিশাল জেলার গৌরনদী পৌরসভার মেয়রের শূন্য পদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এ পরিস্থিতিতে নির্বাচন উপলক্ষে ভোটের দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংকগুলোর আঞ্চলিক কার্যালয়সহ সব শাখা বা উপশাখা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক।

আর ডিএফআইএমের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচন উপলক্ষ্যে ভোটের দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত আর্থিক প্রতিষ্ঠানগুলোর সব ব্যবসা কেন্দ্র, শাখা ও বুথ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। আর্থিক প্রতিষ্ঠান আইন, ২০২৩ এর ৪১(২) (ঘ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হয়েছে।

এছাড়া এ সংক্রান্ত নির্দেশনা জারি করে দেশে কার্যত সব তফসিলি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বিবার্তা/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত