কানপুর টেস্টে বানরের আক্রমণ থেকে বাঁচতে লেঙ্গুর নিয়োগ

| আপডেট :  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৫  | প্রকাশিত :  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৫


কানপুর টেস্টে বানরের আক্রমণ থেকে বাঁচতে লেঙ্গুর নিয়োগ

স্পোর্টস ডেস্ক


কানপুরের টেস্টে বাংলাদেশ ক্রিকেট দল রাষ্ট্রীয় অতিথির মতোই তিন স্তরের নিরাপত্তা পেয়েছিলেন। বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতনের অভিযোগ এনে হিন্দু মহাসভা নামের এক সংস্থার পক্ষ থেকে দেয়া হয়েছিল হুমকি। যে কারণে বাংলাদেশ দল উত্তর প্রদেশের এই শহরে পা রাখার পর থেকেই ছিল বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

এরই পদক্ষেপ হিসেবে বেশ কয়েকটি ‘লেঙ্গুর’ নিয়োগ দিয়েছে তারা। মূলত বানরের আক্রমণ থেকে দর্শকদের বাঁচাতে এই পদক্ষেপ নিয়েছে উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন।  

দুই ম্যাচ টেস্টের দ্বিতীয়টি অনুষ্ঠিত হচ্ছে কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে। এই স্টেডিয়ামে রয়েছে বানরের আক্রমণের আতঙ্ক।

ভারতীয় গণমাধ্যম থেকে জানা যায়, স্টেডিয়ামের চারপাশে থাকা বানর হুট করেই দর্শকদের হাত থেকে খাবার, মোবাইল, ক্যামেরাসহ প্রয়োজনীয় জিনিস ছিনিয়ে নেয়। বানরের এই আতঙ্ক থেকে দর্শকদের বাঁচাতেই এক সেট লেঙ্গুর নিয়োগ করে উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন।  

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন বলছে, পুলিশের পাশাপাশি লেঙ্গুরকেও নিরাপত্তা দিতে দেখা গিয়েছে গ্রিন পার্ক স্টেডিয়ামে। বানরের আক্রমণ থেকে দর্শকদের বাঁচানোর জন্য চারপাশে হনুমানের উপস্থিতি দেখা গিয়েছে।

স্টেডিয়াম পরিচালক সঞ্জয় কাপুর এই ব্যাপারে বলেন, ‘বানরের আক্রমণ থেকে বাঁচতে আমরা লেঙ্গুর নিয়োগ দিয়েছি। ’

বিবার্তা/জেএইচ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত