কানপুর টেস্টে ব্যাটাররা ভালো করবে: নাজমুল হোসেন শান্ত

| আপডেট :  ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৩  | প্রকাশিত :  ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৩


কানপুর টেস্টে ব্যাটাররা ভালো করবে: নাজমুল হোসেন শান্ত

স্পোর্টস ডেস্ক


ভারতের কাছে বিশাল ব্যবধানে হেরে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করেছে সফরকারী বাংলাদেশ দল। তবু হারা ম্যাচ থেকে ইতিবাচক অনেক কিছুই দেখছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এছাড়া কানপুর টেস্টে ব্যাটাররা ভালো করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এদিকে চেন্নাইয়ে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে বোলাররা ভালো সূচনায় এনে দিয়েছিলেন। হাসান মাহমুদের বিধ্বংসী বোলিং, তাসকিন আহমেদ-নাহিদ রানারাও খেলেছেন দুর্দান্ত। প্রথম ইনিংসে দুইশর আগেই ভারত অল আউট হবে এমন শঙ্কাও জেগেছিল। তবে রবিচন্দ্রন অশ্বিনের প্রতিরোধে ৩৭৬ রান করে ভারত।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে টাইগার ব্যাটাররা একদমই ভালো করতে পারেনি। ফলে বাংলাদেশ অল আউট হয়ে যায় ১৪৯ রানেই। এরপরেই মূলত ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। এরপর ৫১৫ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমেও ব্যাটাররা আশানুরূপ খেলতে পারেননি। ফলে ২৮০ রানের বিশাল ব্যবধানে হারতে হয় শান্তদের।

এদিকে হারলেও পেসারদের দাপুটে পারফরম্যান্সই চেন্নাই টেস্টের প্রাপ্তি বলেছেন অধিনায়ক শান্ত। তিনি বলেন, ‘ইতিবাচক হচ্ছে হাসান-তাসকিন-রানা প্রথম ২-৩ ঘণ্টা যেভাবে বোলিং করেছে সেটা। এরপর অবশ্য ভারত খুব ভালো ব্যাটিং করেছে। পেস বোলিংই এখানে সবচেয়ে বড় প্রাপ্তি। আমরা নতুন বলে শেষ কয়েকটি সিরিজে খুবই ভালো বল করেছি। এটি খুবই দারুণ ব্যাপার। কিন্তু আমাদের সেটা ধরে রাখতে হবে।’

আজ চতুর্থ দিনে বাংলাদেশ কোন পরিকল্পনায় ব্যাট করেছে জানিয়ে শান্ত বলেন, ‘আজ আমরা চেষ্টা করেছি যতক্ষণ সম্ভব ব্যাটিং করে যাওয়ার এবং ফলের কথা না ভেবে নিজেদের শক্তি অনুযায়ী খেলে যাওয়ার।’ একই সঙ্গে সিরিজের দ্বিতীয় টেস্টে ব্যাটাররা ভালো করবেন এমন প্রত্যাশাও ব্যক্ত করেছেন শান্ত। তিনি বলেন, ‘কানপুর টেস্ট গুরুত্বপূর্ণ। আমাদের বোলাররা ভালো করেছে, আশা করি ব্যাটসম্যানরাও ভালো করবে।’

 বিবার্তা/জেএইচ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত