কালবৈশাখীর তাণ্ডবে কোটি টাকার ক্ষয়ক্ষতি

| আপডেট :  ০৭ মে ২০২৪, ০৮:২৮  | প্রকাশিত :  ০৭ মে ২০২৪, ০৮:২৮


কালবৈশাখীর তাণ্ডবে কোটি টাকার ক্ষয়ক্ষতি

সারাদেশ

ফেনী প্রতিনিধি


ফেনীর সোনাগাজীতে কালবৈশাখী ঝড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ঘরবাড়ি, গাছপালা, বৈদ্যুতিক খুঁটি ও ফসলের প্রায় কোটি টাকার ক্ষতির পরিমাণ নির্ধারণ করেছে উপজেলা প্রশাসন। উপজেলার নয়টি ইউনিয়নে গত ২৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন রয়েছে।

জানা গেছে, সোমবার দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলায় ১১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর মধ্যে কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়েছে উপজেলার প্রত্যন্তঞ্চল। ঝড়ে সুজাপুরের মিজানের বাড়ির তিনটি বৈদ্যুতিক মিটার উড়ে গেছে। একটি ঘর ভেঙে গেছে বেশ কয়েকটি গাছ উপড়ে পড়ে প্রায় দশ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

নবাবপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মোবারক ঘোনা গ্রামের বাসিন্দা মো. আলা উদ্দিন জানান, একটি কড়ই গাছ পড়ে তার বসতঘর ধুমড়েমুচড়ে যায়। এতে প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

৯৬ চরকালিদাস গ্রামের নূর কালামের বসত ঘরের ওপর একটি কড়ই গাছ পড়ে দুটি ঘর ধুমড়েমুচড়ে প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

পুরো উপজেলায় প্রায় তিন শতাধিক ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে।

সোনাগাজী পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম বলাই মিত্র জানান, ২৪টি বৈদ্যুতিক খুঁটি ভেঙে গেছে। ২৪৫টি স্পটে তার ছিঁড়ে গেছে। হেলে পড়েছে ২৮টি খুঁটি, ১২টি ট্রান্সফরমার নষ্ট ও ১১৫টি মিটার নষ্ট হয়ে গেছে।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. মাঈন উদ্দিন জানান, চার লক্ষাধিক টাকার পাকা ধান ও রবি শস্যের ক্ষতি হয়েছে।

সোনাগাজীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান জানান, তিন শতাধিক ঘরবাড়ির ক্ষতি, পোল হেলে পড়েছে ২৮টি এবং ২৫ হেক্টর বনাঞ্চলসহ ব্যাপক ক্ষতি হয়েছে।

উপজেলা প্রকৌশলী আবদুল কাদের মোজাহিদ জানান, গাছ উপড়ে বেশকয়েকটি সড়কের ব্যাপক ক্ষতি হয়েছে।

বিবার্তা/মনির/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত