কুবিতে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের টানা কর্মবিরতি পালন

| আপডেট :  ০৩ জুলাই ২০২৪, ০৩:৫০  | প্রকাশিত :  ০৩ জুলাই ২০২৪, ০৩:৫০


কুবিতে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের টানা কর্মবিরতি পালন

শিক্ষা

কুবি প্রতিনিধি


অর্থ মন্ত্রণালয়ের জারি করা সর্বজনীন পেনশনের ‘প্রত্যয়’ স্কিমের প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে টানা তৃতীয় দিনের মতো সর্বাত্মক কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষকরা।

৩ জুলাই, বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

এসময় শিক্ষক সমিতির সহ-সভাপতি ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমরা সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এ ব্যাপারে আন্দোলন করছি যাতে পেনশন স্কিম বাতিল করা হয়। শিক্ষক ফেডারেশনের নির্দেশে আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি, সরকার সাথে এ ব্যাপারে আমরা এখনো আমরা আলোচনায় বসতে পারিনি। আমরা আশা করবো সরকার যত দ্রুত সম্ভব ফেডারেশনের সাথে আলোচনা করে সমস্যার সমাধানে আসার চেষ্টা করবে।

এদিকে সার্বজনীন পেনশন স্কীম এর প্রজ্ঞাপন হতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্তি প্রত্যাহার এবং ইউজিসি সুপারিশকৃত অভিন্ন নীতিমালায় ১২ দফা সংযোজনের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনও টানা তৃতীয় দিনের মতো অর্ধদিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে।

এসময় সংগঠনটির সভাপতি ডেপুটি রেজিস্ট্রার জাকির হোসেন বলেন, আমাদের কেন্দ্রীয় ফেডারেশন যেই কর্মসূচি ঘোষণা করেছে সেই অনুযায়ী আগামী বৃহস্পতিবার পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি চলবে। যদি আগামী দিনের মধ্যে আমাদের ১২ দফা দাবি না মানা হয়, তাহলে আমরা রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য পূর্ণ দিবস কর্মবিরতিতে যাব।

এছাড়াও অফিসার্স অ্যাসোসিয়েশনের করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কর্মচারী পরিষদও (তৃতীয় ও চতুর্থ শ্রেণির) টানা তৃতীয় দিনের মতো অর্ধদিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে।

এসময় কর্মচারী পরিষদের সাধারণ সম্পাদক মো. মোহসীন বলেন, অর্থ মন্ত্রণালয় থেকে প্রত্যয় স্কিমের যে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল এবং ইউজিসি থেকে যে অভিন্ন নীতিমালা প্রণয়নের কথা হচ্ছে আমরা সেটার প্রতিবাদ করছি। প্রত্যয় স্কিম এবং ইউজিসির অভিন্ন নীতিমালা থেকে আমাদের বাদ না দিলে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক আমরা আমাদের কর্মসূচি চালিয়ে যাব।

উল্লেখ্য, ‘প্রত্যয়’ স্কীম প্রত্যাহারের দাবিতে ১লা জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্যে সর্বাত্মক কর্মবিরতি পালন করে আসছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এবং অফিসার্স অ্যাসোসিয়েশন ও কর্মচারী পরিষদ সার্বজনীন পেনশন প্রজ্ঞাপন থেকে কর্মকর্তা-কর্মচারীদের প্রত্যাহারের দাবিতে ১ জুলাই থেকে অর্ধদিবস কর্মবিরতি পালন করে আসছে।

বিবার্তা/প্রসেনজিত/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত