কুষ্টিয়ায় খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার, সেনাবাহিনীর হস্তান্তর

| আপডেট :  ২২ আগস্ট ২০২৪, ০২:১৮  | প্রকাশিত :  ২২ আগস্ট ২০২৪, ০২:১৮


কুষ্টিয়ায় খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার, সেনাবাহিনীর হস্তান্তর

কুষ্টিয়া প্রতিনিধি


কুষ্টিয়ায় গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর কুষ্টিয়ার বিভিন্ন থানা থেকে খোয়া ও হারিয়ে যাওয়া অস্ত্র, গোলাবারুদ, গুলি এবং অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করে জেলা পুলিশের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনী।

২২ আগস্ট, বৃহস্পতিবার বেলা ১১টায় কুষ্টিয়া পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে সেনাবাহিনীর সদস্যরা উদ্ধার করা অস্ত্র-গোলাবারুদ হস্তান্তর করেন।

কুষ্টিয়া জেলা পুলিশ সুপারের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার জুবায়ের কাছে অস্ত্রগুলো হস্তান্তর করেন লেফটেন্যান্ট কর্নেল লামইয়ানুল।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার বলেন, গত ৫ আগস্ট জেলার বিভিন্ন থানা থেকে খোয়া যাওয়া এবং হারিয়ে হওয়া অস্ত্র উদ্ধারে অভিযানে নামেন সেনা সদস্যরা। অনেকে স্বেচ্ছায় সেনাবাহিনীর কাছে অস্ত্র জমা দিয়েছেন। ধারাবাহিক অভিযানে সেনা সদস্যরা পিস্তল, শর্টগান, ওয়ালথার, পিস্তল ম্যাগাজিন, পিস্তল বক্স, এসএমজি ম্যাগাজিন, শর্টগানের গুলি, বল অ্যামো, পুলিশের রায়ট সরঞ্জামসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেন।

হারিয়ে যাওয়া এবং খোয়া যাওয়া অস্ত্র সেনাবাহিনীর কাছে হস্তান্তর করার আহ্বান জানিয়ে তিনি বলেন, সেনাবাহিনীর কাছে অস্ত্র হস্তান্তর করা হলে কাউকে কিছু বলা হবে না। তবে যৌথ অভিযান শুরু হলে যার কাছে অস্ত্র পাওয়া যাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ সময় পুলিশ ও সেনাবাহিনী অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৫ আগস্ট গণ অভ্যুত্থানের মাধ্যমে সরকার পতন হলে কুষ্টিয়া সদর থানায় হামলা করে আগুন ধরিয়ে দেয় দুষ্কৃতকারীরা। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ খোয়া ও লুট হয়।

বিবার্তা/শরীফুল/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত