কুষ্টিয়ায় হত্যার দায়ে এক আসামির যাবজ্জীবন কারাদণ্ড

| আপডেট :  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২২  | প্রকাশিত :  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২২


কুষ্টিয়ায় হত্যার দায়ে এক আসামির যাবজ্জীবন কারাদণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি


কুষ্টিয়ার কুমারখালীতে ভ্যানচালককে ছুরি দিয়ে কুপিয়ে হত্যা মামলায় ওবাইদুল হক ওরফে জুয়েল (৪৩) নামে এক মদকাসক্ত ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকার জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

১৯ ফেব্রুয়ারি, সোমবার বিকেল পৌনে ৪টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: রুহুল আমীন আসামির উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত জুয়েল কুমারখালী পৌর এলাকার কাজীপাড়া গ্রামের মৃত. আব্দুল ওয়াহেদের ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় পড়ুয়া জুয়েল ঢাকাতে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। করোনাকালীন সংকটে কর্ম হারিয়ে বাড়ি ফিরে স্ত্রী ও শিশু কন্যাকে নিয়ে জুয়েল অভাব ও হতাশাগ্রস্ত হয়ে মাদক নেশায় জড়িয়ে পড়েন।

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৩ ফেব্রুয়ারি, বেলা পৌনে ১১টার সময় কুমারখালী বাসস্ট্যান্ডের আমিন মার্কেটের সামনে পাকা রাস্তায় খোকসা উপজেলার সাতপাখিয়া গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে ভ্যান চালক জাহিদুল ইসলাম (৩৮) ভ্যান চালিয়ে যাওয়ার সময় আসামি জুয়েলের মোটরসাইকেলে ধাক্কা লাগে। এ ঘটনায় ভ্যানচালক জাহিদুল ও মোটরসাইকেল চালক জুয়েলের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে জুয়েলের কাছে থাকা ধারালো ছুরি দিয়ে জাহিদুল ইসলামকে উপর্যুপরি আঘাত করে রক্তাক্ত জখম করে।

স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে গিয়ে গুরুতর আহত জাহিদুল ইসলামকে উদ্ধার করে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এসময় ঘটনাস্থল থেকে রক্তমাখা ছুরিসহ জুয়েলকে আটক করে কুমারখালী থানা পুলিশের হাতে সোপর্দ করে স্থানীয়রা। এ ঘটনায় নিহতের পিতা রিয়াজ উদ্দিন বাদী হয়ে কুমারখালী থানায় হত্যা মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে ২০২২ সালের ২৫ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা কুমারখালী থানার এসআই লিটন দাস একমাত্র আসামি ওবাইদুল হক ওরফে জুয়েলের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

আদালতের রায়ের বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি এ্যাড. অনুপ কুমার নন্দী বলেন, কুমারখালী থানায় দায়ের করা হত্যা মামলার সাক্ষ্য শুনানি শেষে একমাত্র আসামি ওবাইদুল হক ওরফে জুয়েলের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ডসহ ৫০হাজার টাকার জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালতের বিচারক।

বিবার্তা/শরীফুল/এমজে 

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত