কোহলিদের কোচ হচ্ছেন দিনেশ কার্তিক

| আপডেট :  ০১ জুলাই ২০২৪, ০৬:০২  | প্রকাশিত :  ০১ জুলাই ২০২৪, ০৬:০২


কোহলিদের কোচ হচ্ছেন দিনেশ কার্তিক

খেলা

স্পোর্টস ডেস্ক


আইপিএলে বিরাট কোহলিদের দল বেঙ্গালুরুর ব্যাটিং কোচ ও মেন্টর হচ্ছেন ফ্র্যাঞ্চাইজির সাবেক ক্রিকেটার দিনেশ কার্তিক। গত বছরও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছিলেন তিনি। এবার সেই দলেরই কোচ হিসেবে শুরু করতে যাচ্ছেন নতুন ক্যারিয়ার।   

গত আইপিএলের পর ক্রিকেটকে বিদায় বলে দিয়েছিলেন দিনেশ। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপে ছিলেন ধারাভাষ্যকারের ভূমিকায়। ঠিক তারপরই কোচ ও পরামর্শক হিসেবে দেখা যাবে সাবেক এই ভারতীয় ক্রিকেটারকে ।

পরামর্শক হিসেবে নিয়োগের পর তিনি বলেছেন, ‘পেশা হিসেবে এটা আমার কাছে খুবই রোমাঞ্চকর একটা ব্যাপার। আশা করি খেলোয়াড় হিসেবে আমার যে অভিজ্ঞতা সেটা দলের উন্নয়নে কাজে লাগাতে পারব। জীবনের নতুন অধ্যায় নিয়ে আমি সত্যিই খুবই রোমাঞ্চিত।’

তিনি আরও বলেন, ‘আমি বিশ্বাস করি ক্রিকেটে সফলতা শুধু টেকনিক্যাল শুদ্ধতার ওপর নির্ভর করে না, ম্যাচের গতিপ্রকৃতি বোঝা ও সে হিসেবে কাজ করতে পারাও গুরুত্বপূর্ণ।

উল্লেখ্য, ২০০৪ সালে ভারতের জার্সিতে অভিষেক হয় দীনেশ কার্তিকের। এ পর্যন্ত তাঁর ক্যারিয়ারে যোগ হয়েছে মোট ২৬ টেস্ট, ৯৪ ওয়ানডে ও ৬০ টি-টোয়েন্টি ম্যাচ।

এছাড়া ২০০৮ থেকে শুরু করে আইপিএলের ১৭ মৌসুমেই খেলেছেন কার্তিক। সবমিলে  মোট ২৫৭টি ম্যাচ খেলেছিলেন তিনি। ২৬.৩২ গড়ে করেছিলেন ৪ হাজার ৮৪২ রান। বেঙ্গালুরু, কলকাতা ছাড়াও কিংস ইলেভেন পাঞ্জাব, দিল্লি ডেয়ারডেভিলস, মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন।

বিবার্তা/ইমি/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত