খাগড়াছড়ির চার উপজেলায় উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে

| আপডেট :  ০৮ মে ২০২৪, ১২:৩৯  | প্রকাশিত :  ০৮ মে ২০২৪, ১২:৩৯


খাগড়াছড়ির চার উপজেলায় উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে

সারাদেশ

খাগড়াছড়ি প্রতিনিধি


খাগড়াছড়িতে ভোরের আকাশ মেঘাচ্ছন্ন, দেখা মিলছে না সূর্যের আলো। মাঝে মধ্যে গুড়ি গুড়ি বৃষ্টি পড়ছে। তারপরও বাঁধা হয়ে দাঁড়াতে পারেনি ভোটারদের কাছে। লাইনে দাঁড়িয়ে ভোটাররা তাদের ভোট প্রয়োগ করে বাড়ি ফিরছেন।  

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে খাগড়াছড়ি লক্ষীছড়ি, মানিকছড়ি, রামগড় ও মাটিরাঙ্গাসহ চার উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

চার উপজেলায় মোট ৩৭জন প্রার্থী লড়ছেন। চেয়ারম্যান প্রার্থী ১৩জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ১৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯জন।

চার উপজেলায় মোট ৯০টি কেন্দ্র রয়েছে। ২ লক্ষ ১৩ হাজার ৮৯৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৮ হাজার ৬২৩ জন ও নারী ভোটার ১ লক্ষ ৫ হাজার ২৭৪জন। এখন পর্যন্ত চার উপজেলা নির্বাচনে কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

গতকাল কেন্দ্রগুলোতে নির্বচনি সরঞ্জাম পাঠানো হয়। লক্ষীছড়ির দুগর্ম দুই কেন্দ্রে হেলিকপ্টারযোগে নির্বাচনের ভোটদানের সামগ্রী, কর্মকর্তা পাঠানো হয়েছে ।

প্রতি উপজেলায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন ।

এছাড়া লক্ষীছড়ি ও মানিকছড়ি উপজেলায় ৮ প্লাটুন করে এবং রামগড় ও মাটিরাঙ্গা উপজেলায় ৬ প্লাটুন করে বিজিবি সদস্য নিরাপত্তায় নিয়োজিত রয়েছে ।

মানিকছড়ি উপজেলায় উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে ।  প্রার্থীরা বলেছেন, ভোটাররা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিবে । কোন বিশৃঙ্খলা ও অনিয়ম আমরা আশা করি না। জয়ের ব্যাপারে সকল প্রার্থী তাদের শতভাগ আশাবাদী বলে কার ভাগ্যে বিজয় অপেক্ষা করছে তাই এখন দেখা পালা ।      

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ কামরুল আলম বলেন. সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হবে আশা করি।

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর বলেন, একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেওয়া। নির্বাচনে নিয়োজিত প্রত্যেক পুলিশ সদস্যকে শতভাগ পেশাদারিত্বের সঙ্গে  নিজ নিজ দায়িত্ব পালন করবে।  

বিবার্তা/আল-মামুন/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত