গণতন্ত্র ফেরার আগ পর্যন্ত রাজপথে আন্দোলন চলবে: মঈন খান

| আপডেট :  ২৬ জানুয়ারি ২০২৪, ০১:৩৫  | প্রকাশিত :  ২৬ জানুয়ারি ২০২৪, ০১:৩৫


গণতন্ত্র ফেরার আগ পর্যন্ত রাজপথে আন্দোলন চলবে: মঈন খান

রাজনীতি

বিবার্তা প্রতিবেদক


দ্বাদশ জাতীয় সংসদ এবং সরকার ‘জনগণের ভোটে নির্বাচিত হয়নি’ দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন,  আমরা স্পষ্ট ভাষায় একথা বলে দিতে চাই, আপনাদের যে সরকার, আপনারা যে সংসদ গঠন করেছেন সেটা জনগণের সংসদ নয়, সেটা জনগণের সরকার নয়।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আপনারা দেখছেন এখন রাজপথে একটি দলের (লিবারেল ডেমোক্রেটিক পার্টি) কালো পতাকা মিছিল যাচ্ছে এই সরকারকে রাজপথে বাংলাদেশের মানুষ প্রত্যাখান করেছে। আমি এই প্রতিবাদী মানুষদের অভিনন্দন জানাই।

মঈন খান বলেন,  আমরা জনগণের রাজনীতিতে বিশ্বাসী এবং আমরা জনগণের জন্য রাজনীতি করে যাবো। বাংলাদেশের ১৮ কোটি মানুষের জন্য যতক্ষণ না আমরা গণতন্ত্র ফিরিয়ে আনবো ততক্ষণ ঠিক আমরা এভাবে রাজপথে জনগণের পাশে দাঁড়িয়ে থাকব।

তিনি আরও বলেন, এই সরকারকে আমি বলে দিতে চাই, গায়ের জোরে, বন্দুক দিয়ে, বুলেট দিয়ে, রাইফেল দিয়ে আপনারা হয়ত চেষ্টা করতে পারেন কিন্তু জনগণের যে ন্যায় তাদের যে সত্য রাজনীতি কাছে আপনারা অচিরেই পরাভূত হবেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ -জেটেব এর উদ্যোগে শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণের এই অনুষ্ঠান হয়।

‘একতরফা’ নির্বাচনের প্রতিবাদে শুক্রবার জেলায় জেলায় এবং শনিবার ঢাকাসহ মহানগরগুলোতে কালো পতাকা মিছিল করবে বিএনপিসহ সমমনা দল এবং জোটগুলো।

জেটেবের সভাপতি ফখরুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রুহুল আমিন আখন্দের সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, নার্সেস অ্যাসোসিয়েশনের সভানেত্রী জাহানারা বেগম, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন ছিলেন।

বিবার্তা/রুবেল/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত