গাইবান্ধায় রেললাইন চুরি করে বিক্রির সময় আটক ৩

| আপডেট :  ১৮ এপ্রিল ২০২৪, ০৯:১০  | প্রকাশিত :  ১৮ এপ্রিল ২০২৪, ০৯:১০


গাইবান্ধায় রেললাইন চুরি করে বিক্রির সময় আটক ৩

সারাদেশ

গাইবান্ধা প্রতিনিধি


গাইবান্ধায় ভাঙারির দোকানে রেললাইনের পাত বিক্রির সময় তিনজনকে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)।

১৮ এপ্রিল, বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে শহরের ব্রিজ রোড এলাকার আশা ভাঙারি দোকান থেকে এসব মালামাল জব্দসহ তাদেরকে আটক করা হয়। সেইসাথে চোরাই মালামাল পরিবহনে ব্যবহৃত একটি অটোরিকশা জব্দ করা হয়।

আটককৃতরা হলেন আশা ভাঙারি দোকানের শ্রমিক সদর উপজেলার বালুয়া বাজারের পাকারখুটি এলাকার আব্দুর রহমানের ছেলে মোকলেছুর রহমান (৩৩), পশ্চিম দুর্গাপুর এলাকার মৃত দুলা মিয়ার ছেলে সাগর মিয়া (৩০) ও ফুলছড়ি উপজেলার উত্তর কঞ্চিপাড়া এলাকার বাবর উদ্দিনের ছেলে অটোরিকশা চালক ওয়াহেদ মিয়া (৪০)।

অটোরিকশা চালক ওয়াহেদ মিয়া বলেন, আমি প্রতিদিনের মতো অটো নিয়ে বের হলে বালাসীঘাট এলাকা থেকে আব্দুল লতিফের ছেলে মোন্নাফ মিয়া ও জিয়াউর রহমানের ছেলে মুন্না মিয়াসহ তিনজন নিউ ব্রিজ রোড আশা ভাঙারি দোকানে যাওয়ার জন্য আমার অটোরিকশাটি ভাড়া করেন। পথিমধ্যে কঞ্চিপাড়া রেলগেট এলাকায় এসে তারা আনুমানিক তিন ফুট দৈর্ঘ্যের ৯ টুকরা রেললাইনের পাত আমার অটোতে উঠিয়ে নেয়। আমি না নিতে চাইলে আমাকে হুমকি-ধামকি দেয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে অভিযানিক দলের প্রধান গাইবান্ধা রেলওয়ের নিরাপত্তা বিভাগের হাবিলদার আব্দুল মজিদ সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ব্রিজ রোডের আশা ভাঙারি দোকানে অভিযান পরিচালনা করা হয়। এসময় দোকান মালিক পালিয়ে গেলেও ইজিবাইক চালকসহ তিনজনকে মালামালসহ হাতেনাতে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে আনুমানিক তিন ফুট দৈর্ঘ্যের ৯ টুকরা রেললাইনের পাত উদ্ধার করা হয়। উদ্ধারকৃত রেললাইনের পাতগুলো ফুলছড়ি উপজেলার বালাসিঘাটের পরিত্যক্ত রেলপথের।

এ ব্যাপারে বোনারপাড়া রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম তালুকদার বলেন, উদ্ধারকৃত মালামালের তালিকা করে সেগুলো সংশ্লিষ্ট বিভাগে জমা দেওয়া হবে।

আটককৃত আসামি ছাড়াও এ কাজে জড়িতদের নাম উল্লেখ করে আইনি পদক্ষেপ নেয়া হবে।

বিবার্তা/আ.খালেক/সউদ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত