গুরুদাসপুরে আগুনে পুড়ে ছাই কয়েল কারখানা

| আপডেট :  ১৫ জুলাই ২০২৪, ০৫:৪২  | প্রকাশিত :  ১৫ জুলাই ২০২৪, ০৫:৪২


গুরুদাসপুরে আগুনে পুড়ে ছাই কয়েল কারখানা

সারাদেশ

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি


নাটোরের গুরুদাসপুরে প্রগতি নামের একটি কয়েল কারখানায় আগুন লেগে পুড়ে গেছে মালামাল ও যন্ত্রপাতি।

১৫ জুলাই, সোমবার সকাল ৭ টার দিকে ওই অগ্নিকাণ্ডের সূচনা হয়। পরে স্থানীয় জনসাধারণ ও ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপক দল এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

গুরুদাসপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো.আলোম জানান, পৌর শহরের আনন্দ নগর মহল্লায় প্রগতী কয়েল কারখানায় আকস্মিকভাবে আগুন জ্বলতে দেখে কারখানা শ্রমিকরা ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে উচ্চতাপ থেকে কোনোভাবে আগুনের সূত্রপাত হয়ে অন্যত্র ছড়িয়ে পরেছে। হতাহতের ঘটনা না ঘটলেও আগুনে কাঁচামাল, বিপুল পরিমাণ কয়েলসহ যন্ত্রপাতি পুড়ে যায়। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তাৎক্ষণিক বলা যাচ্ছেনা।

প্রত্যক্ষদর্শী কৃষক জহুরুল ইসলাম (৪৫) জানান, তিনি সকালে ওই কারখানার পাশে জমি থেকে বেগুন সংগ্রহ করছিলেন। হঠাৎ কারখানায় অত্যধিক ধোঁয়া দেখে চিৎকার শুরু করলে স্থানীয়রা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে। আগুন ছড়িয়ে পরলে মালিকপক্ষ ফায়ার সার্ভিসে খবর দেন। তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক এলাকাবাসী জানান, নিয়মনীতি না মেনে ফসলি জমিতে আবাসিক এলাকায় ওই কারখানা স্থাপন করা হয়েছে। নীতি বহির্ভূত কাঠ খড়ি জ্বালানি হিসাবে ব্যবহার করা হচ্ছে। শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার ন্যূনতম ব্যবস্থা সেখানে নেই।

পরিচালক আশরাফুল ইসলাম রঞ্জু বলেন, সকাল ৭ টার দিকে আগুনের সূত্রপাত। আগুনে দুই লক্ষাধিক টাকার কাঁচামাল ও তৈরি বিপুল পরিমাণ কয়েলসহ যন্ত্রপাতি পুড়ে গেছে।

বিবার্তা/জনি/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত