গোপালগঞ্জে মহান শহিদ দিবস পালনের প্রস্তুতি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

| আপডেট :  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:১২  | প্রকাশিত :  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:১২


গোপালগঞ্জে মহান শহিদ দিবস পালনের প্রস্তুতি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

গোপালগঞ্জ প্রতিনিধি


মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে গোপালগঞ্জে শহিদ বেদিতে পুষ্পমাল্য অর্পণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানান কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

এ উপলক্ষ্যে ২০ ফেব্রুয়ারি, সকালে গোপালগঞ্জ শিশু একাডেমি ভবনে বিভিন্ন বয়সের ১৩০ জন ক্ষুদে চিত্রশিল্পী রং তুলিতে ফুঁটিয়ে তোলে ভাষা শহিদদের স্মরণে শহিদ মিনার ও মুক্তিযুদ্ধের বিভিন্ন দৃশ্য।

শিশু শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ৩টি বিভাগের শিক্ষার্থী এবং একই শ্রেণীর বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ৩টি বিভাগসহ মোট ৬টি বিভাগের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এসময় উপস্থিত ছিলেন।

আগামীকাল বৃহস্পতিবার বিকালে জেলা শিল্পকলা একাডেমিতে বিজয়ীদের পুরস্কার দেয়া হবে। গোপালগঞ্জ জেলা প্রশাসন, শিশু একাডেমি ও শিল্পকলা ও পৌরসভা এসব কর্মসূচির আয়োজন করেছে।

এছাড়া দিবসটি পালন উপলক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে আজ বুধবার রাত (২০ ফেব্রুয়ারি) ১২টা ১ মিনিটে গোপালগঞ্জ পৌরপার্কের কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পণ, ২১ ফেব্রুয়ারি বেলা ১১টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ, বইপড়া, সুন্দর হাতের লেখা, সংগীত, কুইজ, রচনা প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে।

এসব কর্মসূচি সুন্দরভাবে পালন করতে পৌর পার্কের শহিদ মিনার চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন, লাইটিংসহ বিভিন্ন সৌন্দর্য মূলক কাজ করা হচ্ছে।

বিবার্তা/সঞ্জয়/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত