গোপালগঞ্জে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটি গঠন

| আপডেট :  ০৭ জুলাই ২০২৪, ০৬:৫১  | প্রকাশিত :  ০৭ জুলাই ২০২৪, ০৬:৫১


গোপালগঞ্জে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটি গঠন

বিবার্তা প্রতিবেদক


গোপালগঞ্জে শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের শিক্ষক মৃণাল বিশ্বাসকে লাঞ্চনার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

৭ জুলাই, রবিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমানের নির্দেশে রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন প্রদানের জন্য বলা হয়েছে।

গণমাধ্যম সূত্রে জানা গেছে, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু কলেজের বিএ অনার্স পরীক্ষা শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হয়। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আধুনিক মুসলিম রাষ্ট্রের ইতিহাস পরীক্ষা চলাকালে ৩-৪ জন শিক্ষার্থী দেখাদেখি ও কথা বলছিলেন। তখন ৪০৮ নং কক্ষের দায়িত্বে ছিলেন শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজ, গোপালগঞ্জের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মৃণাল বিশ্বাস। তিনি তাদের বারবার সতর্ক করেন।

এ সময় তারা শিক্ষকের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। পরে শিক্ষক খাতা নিয়ে নেওয়া হবে বলে জানান। এ ঘটনায় তারা ক্ষিপ্ত হয়। অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার পরে কলেজের কাজ শেষ করে শহরের উদয়ন রোডের বাসায় যাওয়ার সময় বঙ্গবন্ধু ক্যাম্পাসের অডিটরিয়াম সড়কে পৌঁছালে তার মাথায় পেছন থেকে পচা ডিম ছুঁড়ে মারা হয়। ১ জুলাই ২০২৪ তারিখে এ ঘটনা ঘটে। ওইদিন রাতে থানায় অভিযোগ করা হয়।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত