গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মামলা

| আপডেট :  ২২ আগস্ট ২০২৪, ০৭:৫৪  | প্রকাশিত :  ২২ আগস্ট ২০২৪, ০৭:৫৪


গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মামলা

সারাদেশ

গোপালগঞ্জ প্রতিনিধি


গোপালগঞ্জে সেনা সদস্যদের উপর হামলা, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জেলা আওয়ামী লীগ সভাপতি মাহাবুব আলী খান ও সাধারণ সম্পাদক জি. এম সাহাব উদ্দিন আজমসহ ১০৬ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ৩২০০ জনকে আসামি করে গোপালগঞ্জ সদর থানায় মামলা করেছে সেনাবাহিনী।

২২ আগস্ট, বৃহস্পতিবার ১০ ইস্ট বেংগল, যশোর সেনানিবাস এবং গোপালগঞ্জ শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের অস্থায়ী আর্মি ক্যাম্পের কমান্ডার লে. কর্নেল মো. মাকসুদুল আলম বাদী হয়ে সদর থানায় এ মামলাটি দায়ের করেন।

মামলা বিবরণে জানা গেছে, গত ১০ আগস্ট ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর বাসস্ট্যান্ড এলাকায় দুস্কৃতিকারীরা বেআইনিভাবে মারাত্নক দেশীয় অস্ত্রশস্ত্রসহ মহাসড়কে অবরোধ করে যান চলাচলে বাধা প্রদান ও গাড়ি ভাঙচুর করে। যার ফলে রাস্তার দুই পাশে শতাধিক যানবাহন আটকে পড়ে।

দুস্কৃতিকারীরা যেকোন সময় গাড়িতে অগ্নিসংযোগ করতে পারে এমন পরিস্থিতিতে সেখানে সাধারন মানুষ সেনাবাহিনীর সাহায্য চান। এ তথ্য পাওয়ার পর বিকেলে সাড়ে ৪ টার দিকে মেজর মো. আকিকুর রহমান রুশাদের নেতৃত্বে একটি টহল দল সেখানে যান। বিকেল ৫ টার সময় টহল দল গোপীনাথপুর এলাকায় পৌছে দেখেন দুস্কৃতিকারীরা মহাসড়ক অবরোধ করে রেখেছে।

এক পর্যায়ে দুস্কৃতিকারীরা উত্তেজিত হয়ে পড়েন। এরই এক পর্যায়ে দুস্কৃতিকারীরা সেনা সদস্যদের উপর পূর্ব পরিকল্পনা মোতাবেক হামলা করে এবং সেনা সদস্যদের হত্যার উদ্দেশ্যে কুপিয়ে আহত করেন। এর এক পর্যায়ে সেনা সদস্যদের কাছ থেকে দুটি অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। এ সময় সেনাবাহিনীর একটি জীপ ভাঙচুর ও একটি জীপ সম্পূর্ণ পুড়িয়ে দেয়া হয়। এতে সেনা অফিসার সহ ৯ সেনা সদস্য আহত হন।

বিবার্তা/শান্ত/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত