ঘাটাইলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি বই বিক্রির অভিযোগ

| আপডেট :  ২৪ জানুয়ারি ২০২৪, ০৮:৫২  | প্রকাশিত :  ২৪ জানুয়ারি ২০২৪, ০৮:৫২


ঘাটাইলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি বই বিক্রির অভিযোগ

সারাদেশ

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি


টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার চাঁনতারা গণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম শহিদের বিরুদ্ধে সরকারি বই বিক্রির অভিযোগ উঠেছে।

এ ঘটনায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য একটি প্রতিবেদন ইউএনওকে দিয়েছেন বলে জানিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কিশোর কুমার দাস।

২৩ জানুয়ারি, মঙ্গলবার দুপুরে বই বোঝাই একটি পিকআপ বিদ্যালয় থেকে বের হওয়ার সময় এলাকাবাসী সেটি আটক করে প্রশাসনকে খবর দেন।

এলাকার কয়েকজন বাসিন্দা ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রধান শিক্ষক শহিদুল ইসলাম শহিদ সরকারি বই বিধি অনুযায়ী জমা না দিয়ে তীব্র শীতে বিদ্যালয় বন্ধ থাকার সুযোগে বই বিক্রি করে দেয়। বিষয়টি টের পেয়ে সংবাদকর্মী ও স্থানীয় লোকজন গুনগ্রাম নামক স্থানে গাড়ির গতিরোধ করেন। পরে ট্রাকের ত্রিপল মোড়ানো ঢাকনা খুলে দেখা যায় গাড়িতে বিভিন্ন ক্লাসের সরকারি বই রয়েছে। এসময় এলাকার উত্তেজিত জনতার জনরোষে পড়ে তারা বিক্রিত বইসহ ট্রাক বিদ্যালয়ে ফেরত নিতে বাধ্য হয়।

গোপনে বই বিক্রয় করার বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম সাংবাদিকদের প্রশ্নের কোন সদুত্তর না দিয়ে সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেন।

এসব বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান আলী বলেন, বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বই গোপনে বই বিক্রির একটি তদন্ত টিম গঠনের কথা জানিয়েছি। তদন্ত রিপোর্ট পেলেই আইন গত ব্যবস্থার নেওয়া হবে।

বিবার্তা/খায়রুল/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত