চট্টগ্রামে কলেজ শিক্ষার্থীসহ নিহত ২

| আপডেট :  ১৬ জুলাই ২০২৪, ০৬:২২  | প্রকাশিত :  ১৬ জুলাই ২০২৪, ০৬:২২


চট্টগ্রামে কলেজ শিক্ষার্থীসহ নিহত ২

বিবার্তা প্রতিবেদক


চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে কোটা বিরোধীদের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। ১৬ জুলাই, মঙ্গলবার বিকেল ৪টার দিকে এই ঘটনা ঘটে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) এর কমিশনার সাইফুল ইসলাম বলেন, নিহতদের একজন চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী। আরেকজন পথচারী। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল থেকে আমরা মৃত্যুর তথ্য পেয়েছি।

এদিকে সংঘাতে আহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- কম্পিউটার বিজ্ঞান বিভাগের মাহবুব (২২) ও ইসলামিক স্টাডিজ বিভাগের মাঈনুল হক (২৩)।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ি উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক বলেন, ‘এক শিক্ষার্থীসহ দুইজন মারা গেছেন। কোটাবিরোধী আন্দোলনে ছাত্রলীগের সঙ্গে মারামারিতে আহত অপর দুজন ছাত্রকে হাসপাতালে আনার পর তাদের দুই নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

কোটা বিরোধীদের অভিযোগ, বিক্ষোভ সমাবেশ শুরুর আগেই হামলা করেছে যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা। তারা শুরুতে লাঠিসোঁটা নিয়ে হামলা করলেও পরে গুলিবর্ষণ ও ককটেল বিস্ফোরণ শুরু হয়। কয়েকজন অস্ত্রধারীকে গুলি ছুড়তে দেখা যায়। এ সময় শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। পরে তারাও ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন।

তবে ছাত্রলীগের অভিযোগ, শিক্ষার্থীরা ইট পাটকেল নিক্ষেপ করতে থাকায় তারা প্রতিহত করেছেন। দু’পক্ষের মধ্যে এখনও ধাওয়া পাল্টা ধাওয়া চলছে।

বিবার্তা/রোমেল/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত