চট্টগ্রামে পুলিশ বক্স ভাঙচুর, সাঁজোয়া যানে ঢিল

| আপডেট :  ০২ আগস্ট ২০২৪, ০৬:৪৭  | প্রকাশিত :  ০২ আগস্ট ২০২৪, ০৬:৪৭


চট্টগ্রামে পুলিশ বক্স ভাঙচুর, সাঁজোয়া যানে ঢিল

চট্টগ্রাম প্রতিনিধি


চট্টগ্রামে কোটা আন্দোলনের শিক্ষার্থীরা নগরের ওয়াসা মোড়ে একটি পুলিশ বক্স ভাঙচুর ও সাঁজোয়া যানে ঢিল ছোড়ে। সবশেষ বিকেল ৫টার দিকে শিক্ষার্থীদের মিছিলটি বহদ্দারহাট মোড়ে অবস্থান নেয়।

শিক্ষার্থীদের পূর্বঘোষিত কর্মসূচি শুক্রবার (২ আগস্ট) দুপুর ২টার দিকে নগরের কোতোয়ালি থানার ঐতিহাসিক আন্দরকিল্লা জামে মসজিদের ফটক থেকে শুরু হয়।

সরেজমিনে দেখা যায়, আন্দরকিল্লা মোড় থেকে শুরু হওয়া কোটা বিরোধী ছাত্র আন্দোলনের মিছিলটি নিউমার্কেট, টাইগারপাস হয়ে জিইসি মোড়ের দিকে যাচ্ছিল। এ সময় ওয়াসা মোড়ে ছাত্রলীগের একটা পক্ষ অবস্থান করছিল। সেসময় পুলিশের একটি সাঁজোয়া যান দেখে নতুন করে উত্তেজনা তৈরি হয়। সেটিকে লক্ষ্য করে ঢিল ছুঁড়তে থাকেন আন্দোলনকারীরা। পরে সেটি ওয়াসা থেকে আলমাস সিনেমা হলের দিকে সরে যায়। এ সময় পুলিশ বক্স ভাঙচুর করে তারা।

আন্দোলনকে ঘিরে আন্দরকিল্লা মোড়সহ নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতে ব্যাপক পুলিশের উপস্থিতি দেখা যায়। তবে পুলিশকে মিছিলে বাঁধা দিতে দেখা যায়নি।

পুলিশ বক্স ভাঙচুরের বিষয়ে জানতে চাইলে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মাসুদ আহমেদ বলেন, আন্দোলনকারীরা মিছিল নিয়ে যাওয়ার সময় পুলিশ বক্সে হামলা চালায়। তখন ভেতরে কোনো পুলিশ ছিল না, তাই কেউ হতাহত হয়নি। এ বিষয়ে মামলার হবে কিনা সেটা আমরা সিদ্ধান্ত নিয়ে জানাবো।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত