চবিতে প্রক্টরিয়াল বডির অভিযান : মাদকদ্রব্যসহ আটক ৩২

| আপডেট :  ০৬ জুলাই ২০২৪, ১১:৫১  | প্রকাশিত :  ০৬ জুলাই ২০২৪, ১১:৫১


চবিতে প্রক্টরিয়াল বডির অভিযান : মাদকদ্রব্যসহ আটক ৩২

শিক্ষা

চবি প্রতিনিধি


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টরিয়াল বডি ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য সেবনরত অবস্থায় মোট ৩২জন বহিরাগত ও শিক্ষার্থীর থেকে মাদকদ্রব্য, মাদক গ্রহণের বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে।

অভিযানে আরো ১১ টি মোবাইল ফোন, ২৮ টি মোটরসাইকেল ও দুইটি প্রাইভেট কার জব্দ করেছে কর্তৃপক্ষ।

শনিবার (৬ জুলাই) বিকাল পাঁচটা থেকে রাত আটটা পর্যন্ত এ  অভিযান পরিচালনা করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।

অভিযানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বহিরাগতসহ মোট ৩২ জনের থেকে জব্দকৃত মাদক, মোটরসাইকেল ও গাড়ির বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে প্রক্টরিয়াল বডি। প্রক্টরিয়াল বডি জানান, বিশ্ববিদ্যালয় যেসব শিক্ষার্থীদের কাছ থেকে মাদকদ্রব্য পাওয়া গিয়েছে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইনানুযায়ী তাদেরকে একাডেমিক শাস্তির আওতায় আনা হবে। আর বহিরাগতদের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে।

অভিযানের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, আমরা বায়োলজিকালি ফ্যাকাল্টির পুকুর পাড়, সেন্ট্রাল ফিল্ড, বঙ্গবন্ধু হলের পেছনে, সমাজবিজ্ঞান অনুষদের ঝুপড়ি, উন্মুক্ত মঞ্চ ও এরকম বিভিন্ন জায়গা থেকে মাদকবসেবনরত অবস্থায় বহিরাগত ও আমাদের কয়েকজন শিক্ষার্থীকে আটক করি। পরে তাদের কাছ থেকে আইডি কার্ড ও মোবাইল ফোন জব্দ করা হয়। আর বহিরাগতদের মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

তিনি বলেন, প্রায় ৩০ জনের অধিক সংখ্যক বহিরাগতদেরকে উচ্ছৃঙ্খল অবস্থায় আটক করা হয়। পরে তাদের মোটরসাইকেল জব্দ করা হয়েছে। আমরা বহিরাগত হোক বা মাদক বিরুদ্ধে কোন কিছুতেই ছাড় দিব না।

বিবার্তা/মহসিন/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত