চবির সেই ৯ ছাত্রলীগ কর্মীকে শোকজ

| আপডেট :  ২৯ জুন ২০২২, ০৯:০৮  | প্রকাশিত :  ২৯ জুন ২০২২, ০৯:০৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সাংবাদিকদের হেনস্তা ও হুমকি দেওয়ার ঘটনায় অভিযুক্ত ৯ ছাত্রলীগ কর্মীকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সাত কার্যদিবসের মধ্যে তাঁদের কারণ দর্শাতে বলা হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া এ তথ্য জানান।

ছাত্রলীগ কর্মীরা হলেন- লোকপ্রশাসন বিভাগের আবদুল্লাহ আল জোবায়ের, হিসাববিজ্ঞান বিভাগের জাহিদুল ইসলাম ও আহম্মদ উল্লাহ রাব্বি, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের আশিষ দাস, দর্শন বিভাগের সাজ্জাদুর রহমান, অর্থনীতি বিভাগের রানা আহমেদ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ওয়ায়দুল হক লিমন, সংস্কৃত বিভাগের তুষার তালুকদার বাপ্পা এবং রুদ্র তালুকদার।

প্রক্টর বলেন, অন্য শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ ও তাঁদের হল থেকে বের করার হুমকি দেওয়ার অভিযোগ আসে এ ৯ ছাত্রের বিরুদ্ধে। এ পরিপ্রেক্ষিতে তাঁদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

গত ১৬ জুন রাতে তুচ্ছ ঘটনার জেরে চবির আলাওল হলের ২০২ ও ২০৯ কক্ষে ওই ছাত্রলীগ কর্মীরা সাংবাদিকদের হেনস্তা করেছেন বলে অভিযোগ রয়েছে। তাঁরা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের হল থেকে বের করে দেওয়ার হুমকি দেন। এ ঘটনায় ১৯ জুন প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত