চলনবিল বৃক্ষরোপণ উৎসবে ১ লাখ চারা বিতরণ

| আপডেট :  ১৫ জুলাই ২০২৪, ০৫:১৭  | প্রকাশিত :  ১৫ জুলাই ২০২৪, ০৫:১৭


চলনবিল বৃক্ষরোপণ উৎসবে ১ লাখ চারা বিতরণ

সারাদেশ

সিংড়া (নাটোর) প্রতিনিধি


নাটোরের সিংড়ায় বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে ১ লাখ গাছের চারা বিতরণ করা হয়েছে। বৃক্ষরোপণ উৎসবে এবারের স্লোগান হলো ‘সবুজ শ্যামল সিংড়া, গড়ে তুলবো আমরা’ ।

উৎসবের বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনে বিনামূল্যে ১ লক্ষ গাছের চারা বিতরণ কাজের উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের স্ত্রী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আলোকিত সমাজের সভাপতি আরিফা জেসমিন কনিকা।

বেসরকারি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান আলোকিত সমাজের উদ্যোগে ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির পৃষ্ঠপোষকতায় (১৫ জুলাই) সোমবার বেলা ১১ টায় উপজেলা সরকারি গোডাউন চত্বরে অনুষ্ঠিত হয় চলনবিল বৃক্ষরোপণ উৎসব-২০২৪।

মাসব্যাপী বৃক্ষের চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানের প্রথম দিনেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের মাঝে ৪০ হাজার গাছের চারা বিতরণ করেন তিনি।

বিতরণকৃত চারা গাছের মধ্যে রয়েছে জলপাই, আমলকী, তেঁতুল, বহেরা, নিম, কৃষ্ণচূড়া, জারুল, বাতাবিলেবু, কড়ইসহ বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধি গাছ।

এসময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক আনিছুর রহমান লিখন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আলোকিত সমাজের কোষাধ্যক্ষ নাজমুল হক বকুল, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি সোহেল তালুকদার, সিংড়া প্রেসক্লাবের সভাপতি মোল্লা মো. এমরান আলী রানা, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সিংড়া মডেল প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক রবিন খান, কাশফুল উলুম নেছারীয়া মাদ্রাসার সহকারী শিক্ষক মুফতি জাকারিয়া মাসউদ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

বিবার্তা/রাজু/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত