চিলমারীতে ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন

| আপডেট :  ০৬ জানুয়ারি ২০২৪, ০৪:৪৮  | প্রকাশিত :  ০৬ জানুয়ারি ২০২৪, ০৪:৪৮


চিলমারীতে ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন

সারাদেশ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি


আগামীকাল ৭ জানুয়ারি (রবিবার) সারাদেশে একযোগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সে উপলক্ষ্যে কুড়িগ্রাম-৪ (চিলমারী, রৌমারী ও রাজিবপুর) আসনে ইতোমধ্যে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

৬ জানুয়ারি, শনিবার দিনভর ভোট কেন্দ্র গুলোতে পুলিশ পাহারায় নির্বাচনী উপকরণ কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে। উপজেলায় মোট ৪২টি কেন্দ্রের মধ্যে দুর্গম এলাকায় অবস্থিত ১৭টি কেন্দ্রে ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ যাবতীয় নির্বাচনি উপকরণ পাঠানো হয়েছে আজ।

অপরদিকে ২৫টি কেন্দ্রে আগামীকাল (রবিবার) ভোরে ব্যালট পেপার পৌঁছে দেয়া হবে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও বুধবার থেকে নির্বাচনি এলাকায় অবস্থান নিয়েছে। এছাড়াও ঝুঁকিপূর্ণ কেন্দ্র সমূহে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম জানান, ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ভোট গ্রহণের লক্ষ্যে ৬টি ইউনিয়নের ৪২টি ভোট কেন্দ্রে ২৫৫টি ভোট কক্ষের জন্য ৪২জন প্রিসাইডিং অফিসার, ২৫৫ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ৫১০ জন পোলিং অফিসার নিয়োগ দান পূর্বক তাদের স্ব-স্ব ভোট কেন্দ্রে প্রেরণ করা হয়েছে।

তিনি বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে প্রতি কেন্দ্রে ২টি অস্ত্রসহ ১২জন আনসার এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ৩জন ও সাধারণ কেন্দ্রে ১জন করে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও ৩প্লাটুন বিজিবি এবং সেনাবাহিনীর টিম সার্বক্ষণিক কাজ করছে। উপজেলায় সার্বক্ষণিক ২জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তব্যরত রয়েছেন।

বিবার্তা/রাফি/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত