চুয়াডাঙ্গায় বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে

| আপডেট :  ২৮ মার্চ ২০২৪, ০৪:০৮  | প্রকাশিত :  ২৮ মার্চ ২০২৪, ০৪:০৮


চুয়াডাঙ্গায় বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে

চুয়াডাঙ্গা প্রতিনিধি


চুয়াডাঙ্গায় নাশকতা মামলায় বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। একই সময় ৬ নেতা-কর্মীর জামিনও দিয়েছেন আদালত।

২৮ মার্চ, বৃহস্পতিবার হাইকোর্ট থেকে নেয়া আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ার আগে বিএনপি-জামায়াতের ১০৭ জন নেতাকর্মী নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে জেলা ও দায়রা জজ মো. জিয়া হায়দার ৪৭ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ও ৭ জনকে জামিন দেন।

এদিকে, নেতাকর্মীদের কারাগারে পাঠানোর আদেশ দিলে হাজিরা দিতে আসা প্রায় ৫৩ জন নেতা-কর্মী আদালত থেকে পালিয়ে যান।

বিএনপি দলীয় আইনজীবী অ্যাড. শাহাজাহান মুকুল বলেন, নাশকতা মামলায় হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিনে ছিলেন বিএনপির নেতা-কর্মীরা। আগামী ৩১ মার্চ আগাম জামিনের মেয়াদ শেষ হবে। আজ বৃহস্পতিবার ১০৭ জন নেতা-কর্মী চুয়াডাঙ্গা জেলা জজ আদালতে হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করেন। এদের মধ্যে ৭ জনকে জামিন ও ৪৭ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন জেলা ও দায়রা জজ মো. জিয়া হায়দার। এসময় আদালত থেকে ৫৩ জন নেতা-কর্মী হাজিরা না দিয়ে চলে যান। তারা ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন।

এ প্রসঙ্গে চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্যসচিব শরীফুজ্জামান শরীফ বলেন, আদালত ফরমায়েশিভাবে নেতা-কর্মীদের কারাগারে পাঠিয়েছে। বর্তমান ফ্যাসিস্ট সরকার বিচার বিভাগসহ সবকিছু হাতের মধ্যে নিয়ে নিয়েছে। মানুষের বিচার বিভাগের প্রতি যে আস্থা ছিল, সেটিও হারিয়ে যাচ্ছে। নেতাকর্মীরা ন্যায়বিচার পাননি।

বিবার্তা/আসিম/সউদ 

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত