চোখ রাঙাচ্ছে ডেঙ্গু, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৫৫

| আপডেট :  ১৪ জুলাই ২০২৪, ১০:৫৬  | প্রকাশিত :  ১৪ জুলাই ২০২৪, ১০:৫৬


চোখ রাঙাচ্ছে ডেঙ্গু, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৫৫

বিবার্তা প্রতিবেদক


মাত্র একদিনের ব্যবধানে দেশব্যাপী দ্বিগুণের বেশি ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। সারা দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৫৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ১০২ জন পুরুষ ও ৪৯ জন নারী। এই সময়ে কারও মৃত্যু হয়নি।

১৪ জুলাই, রবিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী এই চিত্র ওঠে এসেছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীদের মধ্যে ৪৭ জন ঢাকা মহানগরের। এর মাঝে উত্তর সিটি করপোরেশনের ১৮ জন ও দক্ষিণ সিটি করপোরেশনের ২৯ জন। মহানগরের বাইরে চট্টগ্রাম বিভাগে ৬৫ জন, ঢাকা বিভাগের ১৭ জন, ময়মনসিংহ বিভাগে ২ জন, খুলনা বিভাগে ১৩ জন ও বরিশাল বিভাগের ১১ জন রয়েছেন।

বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ৩৮৩ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে ঢাকায় ভর্তি আছেন ১৯৬ জন এবং ঢাকার বাইরে এই সংখ্যা ১৮৭ জন।

নতুন রোগীদের নিয়ে চলতি বছরের এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া মানুষের সংখ্যা দাঁড়িয়েছে চার হাজার ৫৬৬ জনে। তাদের মধ্যে ৪৮ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ১৩৫ জন।

অধিদফতরের তথ্য অনুযায়ী, গত এক সপ্তাহে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৫৮৮ জন ও মৃত্যু হয়েছে দুজনের। আগের সপ্তাহে আক্রান্ত ৩২৭ জন, মৃত্যু হয় দুজনের।

স্বাস্থ্য অধিদফতর জানায়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ রবিবার পর্যন্ত ৪৮ জন মারা গেছেন। আর এসময়ে ডেঙ্গু রোগী শনাক্ত ও ভর্তি হয়েছেন ৪ হাজার ৫৬৬ জন। এসব রোগীর মধ্যে ৩২ দশমিক ৫ শতাংশ নারী ও ৬৭ দশমিক ৫ শতাংশ পুরুষ।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, এ বছর ডেঙ্গুতে মৃত্যু হওয়া ৪৮ জনের মধ্যে ৩০ জনই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের। ৪ জন ঢাকা উত্তর সিটি করপোরেশনে, ৮ জন বরিশাল বিভাগে, চট্টগ্রাম সিটিতে একজন এবং সিটির বাইরে ৪ জন।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত