চোর চক্রের ১০ সদস্য আটক, গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ

| আপডেট :  ১৬ আগস্ট ২০২৪, ০৪:৩২  | প্রকাশিত :  ১৬ আগস্ট ২০২৪, ০৪:৩২


চোর চক্রের ১০ সদস্য আটক, গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ

সারাদেশ

রাজশাহী (দুর্গাপুর) প্রতিনিধি


রাজশাহীর দুর্গাপুরে পুকুর থেকে মাছ চুরির সময় আন্ত:জেলা চোর সিন্ডিকেটের ১০ সদস্যকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে বিক্ষুদ্ধ জনতা।

এ সময় ঘটনাস্থল থেকে কৌশলে পালিয়ে গেছেন চোর সিন্ডিকেটের আরও ৮জন সদস্য। বিষয়টি নিশ্চিত করেছেন দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মাহফুজ আলম।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) দিবাগত রাত ২টার দিকে পৌর এলাকার ধরমপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলো- নওগাঁ পত্নীতলার বশকইল গ্রামের হরেনের ছেলে শ্রী শুকুর (২৬), জয়পুরহাট ক্ষেতলালের মহব্বতপুর গ্রামের নিবারন চন্দ্র দাসের ছেলে সম্পদ চন্দ্র দাস(৩৪), একই গ্রামের শ্রী শুনিল চন্দ্র দাসের ছেলে শ্রী অর্জুন, বগুড়া শিবগঞ্জের বিলহামলা গ্রামের মোকাদ্দেসের ছেলে খাইরুল ইসলাম, একই এলাকার মানিক এর ছেলে শাহাদাৎ (২২), বুড়িগঞ্জ গ্রামের শ্রী জতেন এর ছেলে সুমন শ্রী (৩০), একই গ্রামের ওসমিনির ছেলে শ্রী সুপদ (৩৮)।

উপ-পরিদর্শক (এসআই) মাহফুজ আলম জানান, গভীর রাতে বিভিন্ন জেলা থেকে আগত মাছ চোরের একটি সিন্ডিকেট দুর্গাপুর পৌর এলাকার ধরমপুর গ্রামের বিলে কয়েকটি পুকুর থেকে মাছ চুরির প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় এলাকাবাসী বিষয়টি টের পেয়ে চার দিকে থেকে তাদের ঘিরে ফেলে। পরে পুলিশে খবর দিলে তাদের আটক করে থানায় নিয়ে আসা হয়।

এ সময় তাদের কাছে থেকে মাছ ধরার বাঁধাই জব্দ করা হয়েছে। তারা আন্তঃজেলা মাছ চুরির সিন্ডিকেটের সদস্য বলে জানা গেছে। থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর শুক্রবার বিকেলে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুইটি শ্যালো ইঞ্জিন চালিত বড় স্ট্যারিং গাড়িতে গভীর রাতে ধরমপুর বিলে বাঁধাই জালসহ কয়েকজন ব্যক্তিকে নামতে দেখেন স্থানীয়রা। এতে তাদের সন্দেহ হয়। এ সময় এলাকাবাসী এ সংবাদ চারদিকে ছড়িয়ে দেয়। পরে জোটবেধে তাদের মাছ চুরির প্রস্তুতির সময় ঘিরে ফেলে আটক করে গণধোলাই দেয় বিক্ষুদ্ধ জনতা। পরে পুলিশকে খবর দিলে তাদের আটক করে থানায় নিয়ে আসেন।

ধরমপুর গ্রামের বাসিন্দা মৎস্যচাষি মো. রাজীব বলেন, প্রায় এক সপ্তাহ আগেও আমার পুকুর থেকে প্রায় ৭লাখ টাকার মাছ চুরি হয়েছে। তারা আমাকে একেবারে নিঃস্ব করে ফেলছে। প্রায়ই বিভিন্ন এলাকায় মাছ চুরির সংবাদ পাই। বিভিন্ন জেলা থেকে আগত এই চোর সিন্ডিকেট এই অঞ্চলে মাছ চুরি করে আসছিল। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে এই চোর সিন্ডিকেটের ১৮জন সদস্য বিলে নামে। এ সময় ১০জন এক পুকুরে বাঁধাই জাল দিয়ে মাছ ধরার প্রস্তুতি নিতে থাকে। আর ৮জন অন্য পুকুরগুলোর পজিশন দেখতে যান। এমন সময় এলাকাবাসীর হাতে তারা আটক হন।

এ বিষয়ে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম বলেন, পুকুর থেকে মাছ চুরির সময় আন্ত:জেলা চোর সিন্ডিকেটের ১০ সদস্যকে আটক করা হয়। থানায় মামলা হয়েছে আটককৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

বিবার্তা/সোহানুর/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত