ছত্তিশগড়ে যৌথবাহিনীর অভিযান, বন্দুকযুদ্ধে ৯ মাওবাদী নিহত

| আপডেট :  ০৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৪  | প্রকাশিত :  ০৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৪


ছত্তিশগড়ে যৌথবাহিনীর অভিযান, বন্দুকযুদ্ধে ৯ মাওবাদী নিহত

আন্তর্জাতিক ডেস্ক


ভারতের মধ্যাঞ্চলীয় ছত্তিশগড় রাজ্যে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সাথে বন্দুকযুদ্ধে নয়জন মাওবাদী নিহত হয়েছেন।

৩ সেপ্টেম্বর, মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে রাজ্যের বাসতার অঞ্চলে বন্দুকযুদ্ধে তারা নিহত হয়েছেন বলে ছত্তিশগড় পুলিশের জ্যেষ্ঠ এক কর্মকর্তা জানিয়েছেন।

দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বাসতার রেঞ্জ পুলিশের মহাপরিদর্শক সুন্দররাজ পি বলেছেন, মঙ্গলবার সকালের দিকে দান্তেওয়াড়া ও বিজাপুর জেলার সীমান্তবর্তী জঙ্গলে মাওবাদী-বিরোধী অভিযান শুরু করে যৌথবাহিনী। এ সময় যৌথবাহিনীর সদস্যদের সাথে মাওবাদী বিদ্রোহীদের বন্দুকযুদ্ধ শুরু হয়।

তিনি বলেন, মাওবাদী-বিরোধী এই অভিযান পরিচালনা করেছেন জেলা রিজার্ভ বাহিনী (ডিআরজি) ও কেন্দ্রীয় আধা-সামরিক বাহিনী সিআরপিএফের সদস্যরা। পশ্চিম বাসতার বিভাগ শাখায় মাওবাদীদের উপস্থিতি সম্পর্কে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান শুরু করা হয়েছিল বলে জানিয়েছেন তিনি।

সুন্দররাজ পি বলেন, সেখানে দীর্ঘসময় ধরে মাওবাদী বিদ্রোহীদের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বন্দুকযুদ্ধ হয়। পরে সেখান থেকে মাওবাদী বিদ্রোহীদের পোশাক পরিহিত ৯ মরদেহ উদ্ধার করা হয়।

এছাড়াও ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ছত্তিশগড় পুলিশের শীর্ষ এই কর্মকর্তা। তিনি বলেন, অভিযানে অংশ নেওয়া নিরাপত্তা কর্মকর্তারা নিরাপদ আছেন। বাসতার অঞ্চলে এখনও তল্লাশি অভিযান চলছে। দান্তেওয়াড়া ও বিজাপুর-সহ সাতটি জেলা নিয়ে গঠিত বাসতার অঞ্চল গঠিত।

ছত্তিশগড়ের বিভিন্ন প্রান্তে আইনশৃঙ্খলাবাহিনীর সাথে মাওবাদীদের বন্দুকযুদ্ধে চলতি বছরের এখন পর্যন্ত অন্তত ১৫৪ মাওবাদী বিদ্রোহী নিহত হয়েছেন বলে জানিয়েছে রাজ্য পুলিশ। সূত্র: এনডিটিভি।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত