‘ছাত্রলীগ হামলা চালিয়ে হাঁড়িসুদ্ধ খিচুড়ি নিয়ে গেছে’

| আপডেট :  ০৫ জুন ২০২২, ১১:৩৬  | প্রকাশিত :  ০৫ জুন ২০২২, ১১:৩৬

বিভিন্ন জায়গায় জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীর কর্মসূচিতে ছাত্রলীগ ও যুবলীগ হামলা করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি অভিযোগ করে বলেছেন, এ হামলার জন্য আওয়ামী লীগের মুরব্বিরা সরাসরি নির্দেশ দিচ্ছেন। হামলা চালিয়ে তাঁরা দুস্থদের খাবার খিচুড়ির হাঁড়িসুদ্ধ নিয়ে গেছেন।

শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন। ‘এক দেশে দুই আইন চলছে’ অভিযোগ করে তিনি বলেন, বিএনপি সমাবেশ করতে গেলে প্রেসক্লাবের সামনে চারদিক ঘেরা স্থানে অনুমতি দেওয়া হয়। অথচ আজ রাজধানীর সাতটি বড় পয়েন্টে আওয়ামী লীগ সমাবেশ করেছে। অথচ বিএনপির কোনো কর্মসূচির কথা শুনলেই তারা আক্রমণ চালাচ্ছে।

রিজভী বলেন, সরকারের মন্ত্রীদের নির্দেশেই বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর একের পর এক হামলা করা হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের সশস্ত্র হামলার পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছাত্রলীগকে ‘বাপের বেটা’ বলে বাহবা দিয়েছেন। তাদের আরও হামলা করার জন্য উৎসাহিত করেছেন, এটা গণমাধ্যমেও এসেছে।

রুহুল কবির রিজভী জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুস্থদের মধ্যে খাদ্য ও বস্ত্র বিতরণ কর্মসূচিতে খুলনা, নারায়ণগঞ্জ, খাগড়াছড়ি ও নোয়াখালীর বেগমগঞ্জে হামলার অভিযোগ করেন। তিনি বলেন, ছাত্রলীগ ও যুবলীগ খুলনা, নারায়ণগঞ্জে হামলা চালিয়ে হামলা চালিয়ে দুস্থদের খাবার খিচুড়ির হাঁড়িসুদ্ধ নিয়ে চলে গেছে। এভাবে তারা এখনো নারকীয় তাণ্ডব চালিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়াকে হত্যার উদ্দেশ্যে আওয়ামী সন্ত্রাসীরা তাঁর বাসভবনে হামলা চালিয়ে আসবাবপত্র, গাড়ি ভাঙচুর করে এবং চারটি মোটরসাইকেল জ্বালিয়ে দেয়। এ ছাড়া আশপাশের বিএনপি–সমর্থিত ব্যবসায়ীদের অন্তত ২৫টি দোকান ভাঙচুর ও লুটপাট করে। হামলায় জেলা যুবদলের সভাপতি মাহবুব আলম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক একরাম হোসেন, সহসাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক সোহেল দেওয়ান, জেলা স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি অংগ্য মারমাসহ প্রায় ৩০ জন নেতা-কর্মী আহত হন। একই সময় বাংলাভিশনের স্থানীয় প্রতিবেদক এইচ এম প্রফুল্লের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়।

বেগমগঞ্জে খাদ্য বিতরণের সময় যুবলীগ ও ছাত্রলীগ অতর্কিত হামলা চালিয়ে ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে দুস্থ মানুষের খাদ্য ছিনিয়ে নেয়। হামলায় বিএনপির ৫০ জনের বেশি নেতা-কর্মী আহত হন। এ ঘটনায় উল্টো স্থানীয় এক যুবলীগ নেতা বেগমগঞ্জ থানা বিএনপির সভাপতি কামাক্ষ্যা চন্দ্র দাসসহ ১৭৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

রুহুল কবির রিজভী অভিযোগ করেন, বাংলাদেশে বর্তমানে বিরোধী দলের সভা-সমাবেশের কোনো অধিকার নেই। এক দেশে দুই আইন চলছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত