জনমনে বিভ্রান্তি তৈরিতে ঢাবি উপাচার্যের বক্তব্য নিয়ে অপপ্রচার

| আপডেট :  ২৭ জুলাই ২০২৪, ০৮:৪৭  | প্রকাশিত :  ২৭ জুলাই ২০২৪, ০৮:৪৭


জনমনে বিভ্রান্তি তৈরিতে ঢাবি উপাচার্যের বক্তব্য নিয়ে অপপ্রচার

ঢাবি প্রতিনিধি


‘ক্যাম্পাসের পরিস্থিতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিয়ন্ত্রণের বাইরে, ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধ হবে না’ ও ‘পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় আমাদের কিছু করার ছিল না’, উপাচার্য এ ধরনের কোনো মন্তব্য করেননি বলে জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শুক্রবার (২৬ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর পরিচালক মাহমুদ আলম প্রেরিত বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার (২৬ জুলাই) গণমাধ্যমের অনলাইন ভার্সন, ফেইসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল-এর বরাত দিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রতিবেদনে উপাচার্যকে উদ্ধৃত করে বলা হয়েছে যে, ‘ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধ হবে না’ ও ‘পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় আমাদের কিছু করার ছিল না’। প্রকৃতপক্ষে, উপাচার্য আজ গণমাধ্যমে রাজনীতি নিয়ে কোন ধরনের মন্তব্য করেননি।

আরও বলা হয়, তিনি কখনোই বলেননি যে, ‘ক্যাম্পাসের পরিস্থিতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিয়ন্ত্রণের বাইরে’। মিথ্যা ও ভিত্তিহীন এই বক্তব্য জনমনে বিভ্রান্তি সৃষ্টি করেছে। জনমনে বিভ্রান্তি নিরসনের লক্ষ্যে গণমাধ্যমকে সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য অনুরোধ জানাচ্ছি।

এর আগে উপাচার্য তার এক ফেসবুক পোস্টে লিখেন, ছাত্র রাজনীতি বিষয়ক কোন কথা আমি কোথাও বলিনি। ছাত্র রাজনীতি বিষয়ক কোন প্রশ্নও আমাকে করা হয়নি এবং আমি মন্তব্যও করিনি। প্রকাশিত এসব বক্তব্য সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত এবং অসত্য। সবাইকে অপপ্রচার ও গুজব থেকে সতর্ক থাকার অনুরোধ রইল।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত