জমকালো আয়োজনে পর্দা উঠল দেশের বৃহত্তম পর্যটন মেলার

| আপডেট :  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৩৭  | প্রকাশিত :  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৩৭


জমকালো আয়োজনে পর্দা উঠল দেশের বৃহত্তম পর্যটন মেলার

পর্যটন

বিবার্তা প্রতিবেদক


জমকালো আয়োজনের মধ্য দিয়ে পর্দা উঠল বাংলাদেশের বৃহত্তম পর্যটন মেলা দ্বাদশ বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ারের (বিটিটিএফ)।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী এই মেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বিমান ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান। আন্তর্জাতিক এই মেলার আয়োজন করেছে দেশের পর্যটন শিল্পের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)।

পর্যটনমন্ত্রী তার উদ্বোধনী বক্তব্যে বলেন, পর্যটনকে এগিয়ে নিতে হলে আমাদের সব স্টেকহোল্ডারদের একসঙ্গে কাজ করতে হবে। সরকার পর্যটনের উন্নয়নে কাজ করে যাচ্ছে।

মেলায় দেশি-বিদেশি ৬০টির বেশি সংস্থা ও প্রতিষ্ঠান প্রায় ১৫০টি স্টল ও ১৪টি প্যাভিলিয়নে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করছে।

সরেজমিন দেখা যায়, অংশগ্রহণকারীদের মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা, বিভিন্ন এয়ারলাইনস, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ট্রাভেল এজেন্সি, আর্থিক প্রতিষ্ঠান, স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান ও অন্যান্য পর্যটন-সংশ্লিষ্ট প্রতিষ্ঠান।

আর অংশগ্রহণকারী দেশগুলো হলো- ভারত, নেপাল, সিঙ্গাপুর, থাইল্যান্ড, সৌদি আরব, তুরস্ক, ভিয়েতনাম, মালদ্বীপ, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক বাংলাদেশ।

আয়োজক সূত্রে জানা গেছে, মেলা চলাকালে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো ভিজিটরদের জন্য তাদের সেবা ও পণ্যের ওপর বিশেষ মূল্যছাড় দেবে। দেশি ও বিদেশি গন্তব্যে এয়ার টিকিট, তারকা হোটেলগুলোতে রুম বুকিং, ভ্রমণ প্যাকেজ ইত্যাদিতেও মূল্যছাড় থাকবে।

আয়োজক সংগঠন বলছে, এবারের আসরের টাইটেল স্পন্সর হিসেবে যুক্ত হয়েছে বাংলাদেশের জাতীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং কো-স্পন্সর হিসেবে থাকছে সৌদি ট্যুরিজম অথরিটি ও এর স্ট্রাটেজিক পার্টনার সাইমন হলিডেজ।

উদ্বোধন অনুষ্ঠানে টোয়াবের সভাপতি ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের গভর্নিং বডির সদস্য শিবলুল আজম কোরেশীর সভাপতিত্বে ও পরিচালক (মিডিয়া ও
পাবলিকেশন্স) মোহাম্মাদ ইউনূছের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন পরিচালক (বাণিজ্য ও মেলা) মো. আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উদ্বোধনী পর্বে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশে নিযুক্ত শ্রীলংকার হাইকমিশনার ধর্মপাল ওযেরাক্বোডি, নেপালেন অ্যাম্বাসেডর ঘনশ্যাম ভাণ্ডারি, ভিয়েতনামের অ্যাম্বাসেডর নিগুয়েন মান কোয়াং এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট মাহবুবুল আলম, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান একেএম আফতাব হোসেন প্রামানিক, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও আবু তাহের মুহাম্মদ জাবের, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ও সিইও শফিউল আজিম ও এটিজেএফবি’র প্রেসিডেন্ট তানজিম আনোয়ার।

প্রসঙ্গত, এবার মেলায় প্রবেশ মূল্য রাখা হয়েছে জনপ্রতি ৩০ টাকা। তবে ছাত্র-ছাত্রী ও বীর মুক্তিযোদ্ধাদের জন্য মেলায় প্রবেশ উন্মুক্ত থাকছে। মেলা প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত