জাতীয় মৎস্য সপ্তাহ: লামায় সফল উদ্যোক্তা, প্রতিষ্ঠান ও হ্যাচারীকে পুরস্কৃত

| আপডেট :  ৩১ জুলাই ২০২৪, ০৩:৩২  | প্রকাশিত :  ৩১ জুলাই ২০২৪, ০৩:৩২


জাতীয় মৎস্য সপ্তাহ: লামায় সফল উদ্যোক্তা, প্রতিষ্ঠান ও হ্যাচারীকে পুরস্কৃত

সারাদেশ

লামা প্রতিনিধি


‘ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’-এ শ্লোগানকে প্রতিপাদ্য করে বান্দরবান জেলার লামা উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ’২০২৪ উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষ্যে গৃহীত কর্মসূচির দ্বিতীয় দিন ৩১জুলাই, বুধবার সকালে মৎস্য কর্মকর্তা আব্দুল্লা হিল মারুফের পরিচালনায় উপজেলা পরিষদ কনফারেন্স হলে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সহকারী কমিশনার (ভূমি) লাবনী আক্তার তারানা’র সভাপতিত্বে আলোচনায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল।

এতে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রদীপ কান্তি দাশ ও সুলতানা নাজমা, কৃষি কর্মকর্তা আশ্রাফুজ্জামান, উপজেলা প্রকৌশলী আবু হানিফ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মনিরুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া ও ফাইতং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ওমর ফারুক প্রমুখ বিশেষ অতিথি ছিলেন।

এসময় মাছ চাষের উপর অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন- লামা সদর ইউনিয়নের এমবিএস ফিসারিজের ম্যানেজার মেহেদী হাসান। এরপর মাছ চাষে সফল প্রতিষ্ঠান সরই ইউনিয়নের কোয়ান্টাম ফাউন্ডেশন, গজালিয়া ইউনিয়নের সফল উদ্যোক্তা প্রণয় ত্রিপুরা ও ফাঁসিয়াখালী ইউনিয়নের সফল রিচ তেলাপিয়া হ্যাচারীকে পুরস্কার প্রদান করা হয়।

শেষে উপজেলা পরিষদ পুকুর ও নির্বাহী কর্মকর্তার বাস ভবন
পুকুরে ৩০ কেজি মাছের পোনা অবমুক্ত করণের মাধ্যমে পোনা বিতরণ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. মোস্তফা জামাল।

এর আগে মঙ্গলবার দুপুরে এ উপলক্ষ্যে সাংবাদিক, সুশীল সমাজ, এনজিও প্রতিনিধি সহ মৎস্য চাষীদের সাথে ‘মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে গৃহীত কার্যক্রম’ এর উপর মত বিনিময় করেন মৎস্য কর্মকর্তা আব্দুল্লা হিল মারুফ।

বিবার্তা/আরমান/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত