জাবির লেকে দৃষ্টিনন্দন পদ্ম ঘিরে ভ্রমণপিপাসুদের উন্মাদনা

| আপডেট :  ১০ মে ২০২৪, ১১:৩৪  | প্রকাশিত :  ১০ মে ২০২৪, ১১:৩৪


জাবির লেকে দৃষ্টিনন্দন পদ্ম ঘিরে ভ্রমণপিপাসুদের উন্মাদনা

সারাদেশ

সাভার প্রতিনিধি


প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর দেশের অন্যতম শীর্ষ একটি বিদ্যাপীঠ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। প্রাণ প্রকৃতির জন্য এই বিশ্ববিদ্যালয়ের খ্যাতি দেশের গণ্ডি পেরিয়ে বহির্বিশ্বে পৌঁছেছে।

শীতের অতিথি পাখি আসার কারণে প্রকৃতি প্রেমীদের কাছে বিশ্ববিদ্যালয়টি আগ্রহের অন্যতম এক কেন্দ্র। তবে গত কয়েক বছর ধরে ভ্রমণপিপাসুদের কাছে বাড়তি উন্মাদনা যুক্ত করেছে পদ্মফুল।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুইটি ছোট ছোট জলাশয়ে পদ্মফুল ফুটেছে। এর একটি চৌরঙ্গী সংলগ্ন পদ্ম ফোয়ারা লেক ও অন্যটি জহির রায়হান মিলনায়তনের সামনের একটি লেক। বিশ্ববিদ্যালয়ে আসা দর্শনার্থীরা অন্তত এক বারের জন্য হলেও এখানকার পদ্মফুলের সৌন্দর্য উপভোগ করে যান। কেউ কেউ মুঠোফোন বা ক্যামেরায় সে দৃশ্য স্মৃতি হিসেবে সংরক্ষণ করে নিয়ে যান।

গ্রীষ্মের তীব্র দাবদাহেও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ফুটে থাকা পদ্ম শোভা বাড়াচ্ছে। প্রায় তিন সপ্তাহ ধরে বিশ্ববিদ্যালয়ের জলাধারে পদ্ম ফুটতে শুরু করেছে।

বিশ্ববিদ্যালয়ের এই ছোট্ট জলাশয়ের পুরোটা জুড়ে আছে সাদা-গোলাপের মিশেলে দৃষ্টিনন্দন পদ্ম। এসব পদ্মের কোনটি ফুঁটে সৌন্দর্য বিলাচ্ছে, আবার কোনটির কলি মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে ফোঁটার অপেক্ষায়।

লেকজুড়ে পদ্মের এমন অপরূপ সৌন্দর্য প্রকৃতিপ্রেমীদের মনকে নাড়া দেয়। তাইতো পাশের রাস্তা দিয়ে যাওয়ার সময় পদ্মের সৌন্দর্য উপভোগ করতে লেকে ঢুঁ মারতে দেখা যায় পথচারীকে। শুধু পদ্ম নয় বিশ্ববিদ্যালয়ে ফুটেছে কৃষ্ণচুড়াসহ অসংখ্য নানা জাতের ফুল। যা প্রকৃতিপ্রেমীদের মাঝে সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে কয়েক গুণ।

বিবার্তা/শরিফুল/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত