জামালপুরে আন্তর্জাতিক যুব দিবস উদযাপিত

| আপডেট :  ১২ আগস্ট ২০২৪, ০৬:৫২  | প্রকাশিত :  ১২ আগস্ট ২০২৪, ০৬:৫২


জামালপুরে আন্তর্জাতিক যুব দিবস উদযাপিত

জামালপুর প্রতিনিধি


‘নতুন বাংলাদেশ বিনির্মাণে তারুণ্যের আশা-আকাঙক্ষার প্রতিফলন চাই’ এই প্রতিপাদ্য নিয়ে জামালপুরে আন্তর্জাতিক যুব দিবস উদযাপিত হয়েছে।

১২ আগস্ট, সোমবার দুপুরে দিবসটি উপলক্ষ্যে শহরের দয়াময়ী মোড়ে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে জামালপুর সচেতন নাগরিক কমিটি (সনাক) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

সচেতন নাগরিক কমিটি-সনাক সভাপতি শামীমা খানের সভাপতিত্বে ঘণ্টাব্যাপী মানববন্ধনে সনাক সদস্য অজয় কুমার পাল, তামান্না সালেহীন কবিতা, মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, রাজনীতিবিদ আমীর উদ্দিন, ইয়েস দলনেতা মো. জাকারিয়া, ইয়েস সদস্য সাজেদা আক্তার শিমলাসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, সম্প্রতি তরুণদের নেতৃত্বে গণঅভ্যূত্থানের মধ্য দিয়ে নতুন অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়েছে। তাই নতুন সরকারকে তরুণ শিক্ষার্থীদের মতামত, পরামর্শ ও আশা-আকাঙ্ক্ষার ভিত্তিতে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে কাজ করতে হবে। মানববন্ধন থেকে বৈষম্যহীন, মেধাভিত্তিক, গণতান্ত্রিক, জবাবদিহিতামূলক, প্রতিবাদ ও মত প্রকাশের অধিকার, মানবাধিকার সংরক্ষণসহ ১১ দফা দাবি পেশ করে তা দ্রুত বাস্তবায়নের জন্য আহবান জানান বক্তারা।

বিবার্তা/ওসমান/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত