জামালপুরে উপজেলা চেয়ারম্যানের মুক্তির দাবিতে মাদারগঞ্জে হরতাল

| আপডেট :  ০২ জুলাই ২০২৪, ০৪:১৫  | প্রকাশিত :  ০২ জুলাই ২০২৪, ০৪:১৫


জামালপুরে উপজেলা চেয়ারম্যানের মুক্তির দাবিতে মাদারগঞ্জে হরতাল

সারাদেশ

জামালপুর প্রতিনিধি


জামালপুরের মাদারগঞ্জে ব্যবসায়ী নওশের আলী হত্যা মামলায় চার্জশিটভুক্ত আসামি মাদারগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান রায়হান রহমতুল্ল্যাহ রিমুকে কারাগারে প্রেরণ করায় তার মুক্তির দাবিতে অনির্দিষ্টকালের জন্য হরতাল শুরু হয়েছে।

২ জুলাই, মঙ্গলবার সকাল থেকে মাদারগঞ্জ উপজেলায় শান্তিপূর্ণ হরতাল কর্মসূচি শুরু করে তার কর্মী-সমর্থকরা।  

হরতালের সমর্থনে মাদারগঞ্জ পৌরসভার কাউন্সিলর ও রায়হান রহমতুল্ল্যাহ রিমুর প্রধান নির্বাচনি এজেন্ট হাসানুজ্জামান সাগরের নেতৃত্বে মিছিল করে কর্মী-সমর্থকরা।

সকালে উপজেলার বালিজুড়ী বাজার থেকে মিছিল শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবার বালিজুড়ী বাজারে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

সোমবার মাদারগঞ্জ উপজেলার সার ও কীটনাশক ব্যবসায়ী নওশের আলী হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি উপজেলা চেয়ারম্যান রায়হান রহমতুল্যাহ রিমুকে কারাগারে প্রেরণ করে আদালত। রায়হান রহমতুল্যাহ রিমুকে কারাগারে প্রেরণের প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে অনির্দিষ্টকালের জন্য এই হরতালের আহ্বান করা হয়।

হরতালের প্রথমদিন কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তবে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক, বাজার এবং মোড়ে টায়ারে আগুন জ্বালিয়ে ও গাছের গুড়ি ফেলে রাস্তা অবরোধ করে এবং বিভিন্ন স্থানে বিক্ষোভ করে রিমুর কর্মী-সমর্থকরা।

হরতালের কারণে উপজেলার বিভিন্ন বাজারের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এ ঘটনায় উপজেলাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। যানবাহন চলাচল না করায় পথচারীদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

মাদারগঞ্জ পৌরসভার কাউন্সিলর ও রায়হান রহমতুল্যাহ রিমুর প্রধান নির্বাচনি এজেন্ট হাসানুজ্জামান সাগর জানান, জনতার চেয়ারম্যান রায়হান রহমতুল্যাহ রিমুর মুক্তির দাবিতে শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে। তার মুক্তি না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এই হরতাল কর্মসূচি চলবে। সাধারণ মানুষ রায়হান রহমতুল্যাহ রিমুর মুক্তির জন্য বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছেন। এইচএসসি পরীক্ষার্থীদের বহনকারী যানবাহন, হাসপাতাল, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, সংবাদপত্রের সঙ্গে সংশ্লিষ্ট গাড়ি এবং ওষুধের দোকান হরতালের আওতামুক্ত থাকবে বলেও তিনি জানান।

মাদারগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, জানমালের যেন কোন ক্ষয়ক্ষতি না হয়, চলমান এইচএসসি পরীক্ষায় যেন কোন ব্যাঘাত না ঘটে সেজন্য পুলিশ সকাল থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়েছে। পিকেটিং বা কোথাও কোনো অপ্রীতিকর কিছু ঘটেনি। কর্মী-সমর্থকদের ধ্বংসাত্মক কর্মকাণ্ড না করার জন্য অনুরোধ করা হয়েছে। এখন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

প্রসঙ্গত, মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ি বাজারের ঠাকুরবাড়ি মোড়ে গত ২০২০ সালের ২৫ এপ্রিল সন্ধ্যায় জমি নিয়ে পূর্ব শত্রুতার জেরে মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান রহমতুল্ল্যাহ রিমুর নেতৃত্বে রায়হান কিবরিয়া রিমন, আবুল হোসেন, রবিউল ইসলাম, বায়েজিদসহ তাদের সন্ত্রাসী বাহিনী সার ও কীটনাশক ব্যবসায়ী নওশের আলীর উপর অতর্কিত হামলা করে। হামলায় নওশের আলী গুরুতর আহত হন, পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এই ঘটনায় নিহত নওশের আলীর বড় ছেলে মো. আব্দুল্লাহ বাদী হয়ে মামলা দায়ের করেন।

মামলায় চার্জশিটভুক্ত আসামি মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান রহমতুল্ল্যাহ রিমু উচ্চ আদালত থেকে জামিন নিয়ে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় ধাপের নির্বাচনে অংশ নিয়ে মাদারগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি গত ২৬ জুন উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে শপথ গ্রহণ করেন, আজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে তার দায়িত্ব গ্রহণের কথা ছিল। কিন্তু উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হওয়ায় সোমবার আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসুদ পারভেজের আদালত।

বিবার্তা/ওসমান/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত