জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারিয়ে সিরিজ জিতলো ভারত

| আপডেট :  ১৩ জুলাই ২০২৪, ০৯:৫১  | প্রকাশিত :  ১৩ জুলাই ২০২৪, ০৯:৫১


জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারিয়ে সিরিজ জিতলো ভারত

খেলা

স্পোর্টস ডেস্ক


পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারিয়ে সিরিজ জিতলো ভারত। স্বাগতিক জিম্বাবুয়ের কাছে প্রথম ম্যাচে ১৩ রানে হারলেও এরপর টানা তিন ম্যাচ জয়ের ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিয়েছে শুভমান গিলরা।

১৩ জুলাই, শনিবার চতুর্থ টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ১৫২ রানে থামিয়ে কোনও উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় তারা। শুভমান গিল ও যশস্বী জয়সওয়ালের ওপেনিং জুটিতে ২৮ বল হাতে রেখেই ১০ উইকেটে জিতে সিরিজ নিশ্চিত করেছে ভারত।

এদিন আগে ব্যাটিংয়ে নেমে জিম্বাবুয়ের দুই ওপেনার ওয়েসলি মাধেভেরে ও তাদিওয়ানাশে মারুমানি ৬৩ রান তোলেন। নবম ওভারে মারুমানি ব্যক্তিগত ৩২ রানে অভিষেক শর্মার শিকার হন। পরের ওভারে মাধেভেরে ২৫ রান করে শিবম দুবেকে উইকেট দেন। এরপর বাইশ গজে থিতু হতে পারেননি জিম্বাবুয়ের ব্যাটাররা।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে জিম্বাবুয়ে। পরের সেরা জুটি ছিল সিকান্দার রাজা ও ডিয়ন মায়ার্সের। ৪৫ রান তোলেন তারা। রাজা ২৮ বলে ২ চার ও ৩ ছয়ে ৪৬ রান করেন।

জিম্বাবুয়ের সাত উইকেটের মধ্যে সর্বোচ্চ দুটি নিয়েছেন খলিল আহমেদ। এছাড়া তুষার দেশপান্ডে, ওয়াশিংটন সুন্দর, অভিষেক ও দুবে একটি করে উইকেট পান।

লক্ষ্যে তাড়ায় নেমে দুর্দান্ত শুরু করে ভারত। পাওয়ার প্লেতে ৬১ রান তোলেন দুই ওপেনার। জয়সওয়াল ২৯ বলে ৯ চারে আগে হাফ সেঞ্চুরি করেন। ৩৫ বলে ৬ চার ও ১ ছয়ে ফিফটির দেখা পান গিল। শেষ পর্যন্ত ১৫.২ বলে ১৫৬ রান করে ভারত। তাতে ১০ উইকেটের জয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে গিলের দল।

তবে লক্ষ্যটা বড় না হওয়ায় জয়সওয়ালের আফসোস হতে পারে। সাত রানের জন্য নিজের ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি হলো না। ৫৩ বলে ১৩ চার ও ২ ছয়ে ৯৩ রানে অপরাজিত ছিলেন তিনি। অপরদিকে  ৩৯ বলে ৬ চার ও ২ ছয়ে ৫৮ রানে খেলছিলেন গিল।  

বিবার্তা/জেআর/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত